দেশবাংলাদুর্ঘটনা

সাগরে ফিশিংবোট ডুবির ঘটনার ৯দিনেও সন্ধান মেলেনি ভোলার ৮ জেলের

ইলিশ শিকার করতে গিয়ে সাগরে ফিশিংবোট ডুবির ঘটনার ৯দিনেও সন্ধান মেলেনি ভোলার ৮ জেলের। নিখোঁজ জেলেদের পরিবারে চলছে শোকের মাতম। এখনও তাদের জীবিত ফিরে আসার অপেক্ষায় রয়েছেন স্বজনরা।

গভীর বঙ্গোপসাগরে ইলিশ শিকারের জন্য গত ৪ সেপ্টেম্বর, ভোলার সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের নিবর মাঝির ফিশিং বোট নিয়ে তিনিসহ, একই ইউনিয়নের ১১ জেলে রওনা হন সাগরে। কথা ছিলো, সাগরে ইলিশ শিকার করে দ্রুত বাড়ি ফিরে আসবেন। কিন্তু গত ৬ সেপ্টেম্বর গভীর সাগরে হঠাৎ করে ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ফিশিং বোটটি।

দুর্ঘটনার ১৪ ঘন্টা সাগরে ভাসতে ভাসতে বেঁচে, অন্য একটি ফিশিংবোটের সহযোগীতায় ফিরে আসেন মোঃ সিরাজ মাঝি, জাহাঙ্গীর মাঝি ও মজিব হোসেন মাঝি। কিন্তু ঘটনার ৯দিন পরও কোন সন্ধান মেলেনি বাঁকিদের। তাদের সন্ধান না পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন স্বজনরা।

এদিকে, সাগরে ফিশিংবোট ডুবির ঘটনার দুইদিন পর খবর পেয়ে, নিখোঁজ জেলেদের দ্রুত তালিকা তৈরি করেছেন ওই ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান।

বিষয়টি কোস্টগার্ডকে জানানো হয়েছে তারা নিখোঁজ জেলেদের সন্ধানে কাজ করছে বলে জানান, জেলা প্রশাসক। নিখোঁজ জেলেদের দ্রুত উদ্ধার করে স্বজনদের কাছে ফিরিয়ে দেয়া হবে এমন আশা নিয়ে প্রতিক্ষার প্রহর গুনছেন স্বজনরা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button