বাংলাদেশপ্রধানমন্ত্রী

প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান প্রধানমন্ত্রীর

স্বাধীনতাবিরোধীরা এখনো দেশে-বিদেশে সক্রিয় উল্লেখ করে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত এক নাগরিক সমাবেশে যোগ দিয়ে তিনি একথা বলেন।এ সময় যুক্তরাষ্ট্র প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগ করে উন্নয়নে ভুমিকা রাখারও আহবান জানান প্রধানমন্ত্রী।

শুক্রবার রাতে নিউইয়র্কে লাগার্ডিয়া বিমান বন্দরের ম্যারিওট হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দেওয়া এক নাগরিক সংবর্ধনায় ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠান শেষে সংবাদ সম্মেলনে সরকারের বিরুদ্ধে বিএনপির সমালোচনার জবাব দেন প্রধানমন্ত্রী। বলেন, অবৈধভাবে গঠিত দল বিএনপি নেতাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না।

প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগে এগিয়ে আসার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার দেশের এবং বিদেশি বিনিয়োগকারীদের বিভিন্ন উদ্দীপনা প্যাকেজ ও অন্যান্য সুবিধা দিচ্ছে।প্রবাসী বাংলাদেশি-আমেরিকানরা এ থেকে লাভবান হতে বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন এবং প্রবাসীরা এতে আরও সুবিধা পাবেন।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে হেলসিঙ্কি হয়ে ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে পৌঁছান। আগামী ১ অক্টোবর তাঁর দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button