fbpx
রাজনীতিবিএনপি

রোহিঙ্গা ইস্যুতে পশ্চিমা বিশ্বের সুবিধাগুলো নিতে চায় সরকার: ফখরুল

রোহিঙ্গা ইস্যুটিকে জিইয়ে রেখে পশ্চিমা বিশ্বের আন্তর্জাতিক সুবিধাগুলো গ্রহণ করতে চায় সরকার বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কৃষক দলের নবগঠিত কমিটির সভাপতি হাসান জাফির তুহিন ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলসহ নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন বিএনপির মহাসচিব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফর প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘এখানে (প্রধানমন্ত্রীর নিউইর্য়ক সফরে) আমি কোনও আউটকাম পাইনি। এমনকি রোহিঙ্গাদের যে সমস্যা, সেই সমস্যারও তিনি (প্রধানমন্ত্রী) কোনও সমাধান নিয়ে আসতে পারেননি বলেও মন্তব্য করেন।

আমরা যেটা মনে করি যে, রোহিঙ্গা ইস্যুকে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী বলুন, এই সরকার বলুন, তারা কোনও ইতিবাচক ভূমিকা পালন করেনি। এখনও পর্যন্ত শুধু রোহিঙ্গা ইস্যু নিয়ে তারা দেশগুলো সফর করেনি, বিশেষ করে যারা স্টেক হোল্ডার আছে সেই দেশগুলো যেমন- চীন ও ভারত, তাদের কাছে তারা (সরকার) এখনও পর্যন্ত যেতে পারেনি।এই সমস্যার কোনও সমাধান কোনও পথ তারা বের করতে পারেনি।’

বাংলাটিভি/সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button