fbpx
বাংলাদেশ

হঠাৎ অস্থির পেঁয়াজের বাজার

রাজধানীতে হঠাৎ করেই বেড়েছে পেঁয়াজের দাম। পাইকারি বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম পাঁচ টাকা পর্যন্ত বেড়েছে। আজ শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজারে ঘুরে এ চিত্র পাওয়া গেছে।

এদিকে বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহের ৪৫ টাকা কেজি পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা।

কাওরানবাজারে ব্যবসায়ীরা বলছেন গতকাল বৃহস্পতিবার ৪৫ টাকা কেজি পাইকারি দরে পেঁয়াজ বিক্রি হয়েছে। কিন্তু, এক দিনের ব্যবধানে দাম বেড়ে হয়েছে ৫০ টাকা। এ ছাড়া খুচরা বাজারে দোকানিরা ৫৫ টাকা দরে বিক্রি করছেন পেঁয়াজ। বাজারে দেশি পেঁয়াজের সরবরাহ কিছুটা কমেছে। এ কারণে ফরিদপুরের বাজারে পেঁয়াজের দাম বাড়তি। তাই, আমাদের এখন বাড়তি দামে পেঁয়াজ সংগ্রহ করতে হচ্ছে। পরিস্থিতি দেখে মনে হচ্ছে, সামনে পেঁয়াজের দাম আরও বাড়তে পারে।

এদিকে, বাজারে পেঁয়াজের পাশাপাশি ব্রয়লার মুরগির দামও বেড়েছে। বাজারে ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ১৭০ টাকা দরে। যা গত সপ্তাহে ছিল ১৫৫ থেকে ১৬৫ টাকা। আর, চলতি মাসের শুরুর দিকে ছিল ১২০ থেকে ১৩০ টাকার মধ্যে।

এ ছাড়া ব্রয়লার মুরগির মতো পাকিস্তানি কক বা সোনালি মুরগির দামও বেড়েছে।

সবজির বাজারে সবচেয়ে দামে বিক্রি হচ্ছে গাজর। এক কেজি গাজর ১২০ থেকে ১৬০ টাকা বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ছিল ৮০ থেকে ১০০ টাকা। এ ছাড়া শিম ১০০ থেকে ১২০ টাকা কেজি, টমেটো ১০০ থেকে ১২০ টাকা কেজি, ঝিঙে ৬০ থেকে ৭০ টাকা কেজি, করলা ৬০ থেকে ৮০ টাকা কেজি, চিচিঙ্গা ৫০ থেকে ৬০ টাকা কেজি, পটল ৫০ থেকে ৬০ টাকা কেজি, ঢ়েঁড়স ৬০ থেকে ৭০ টাকার কেজি , বরবটি ৭০ থেকে ৮০ টাকা কেজি। ছোট ফুলকপি ও বাঁধাকপির পিস ৩০ থেকে ৫০ টাকা ও মুলার ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এছাড়া মাছের বাজার রয়েছে অপরিবর্তিত।

বাংলাটিভি/সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button