বাংলাদেশপ্রধানমন্ত্রী

পরাজয় নিশ্চিত জেনেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায় বিএনপি: প্রধানমন্ত্রী

নিজেদের জয়ের সম্ভাবনা নেই বলেই বিএনপি নির্বাচন ব্যবস্থাকে বিতর্কিত করতে চায় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও জানান, সার্চ কমিটির মাধ্যমে গঠিত নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দেওয়া উপলক্ষে প্রায় দুই সপ্তাহের বিদেশ সফর নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ করোনার ভ্যাকসিন উৎপাদনের জন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছ থেকে ফর্মূলা পেলেই তা শুরু করা যাবে।

জাতিসংঘের অধিবেশনে যোগদান উপলক্ষে বিদেশ সফরের সার্বিক বিষয় নিয়ে বিকেলে গণভবন থেকে ভাচুর্য়াল সংবাদ সম্মেলনে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ছিলেন সাংবাদিকরা। শুরুতেই জাতিসংঘ অধিবেশন ও অন্যান্য বৈঠকের বিষয় তুলে ধরে এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড দেশের জনগণকে উৎসর্গ করেন শেখ হাসিনা।
এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিএনপির নিবার্চনে জেতার আত্মবিশাস নেই; তাই তারা বারবার নির্বাচন বানচালের অপচেষ্টা চালায়। নির্বাচন কমিশন গঠনের বিষয়েও সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী।
আরেক প্রশ্নের জবাবে সরকারপ্রধান জানান, বাংলাদেশে ভ্যাকসিন উৎপাদনের জন্য সরকারের সব প্রস্তুতি রয়েছে। শিগগিরই তা শুরু করা যাবে বলেও আশাবাদ জানান তিনি। রোহিঙ্গা সমস্যা নিয়ে করা এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, শরণার্থীদের নিয়ে ব্যবসা করতে চায় কিছু সংস্থা। তবে রোহিঙ্গা প্রত্যাবাসন না হলে জটিলতা বাড়বে বলে জানান শেখ হাসিনা।
মানুষের দুঃসময়ের সুযোগ নিয়ে টাকা বানানোর জন্য যারা প্রতারণা করে তাদের উপযুক্ত শাস্তি হবে বলেও হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী।  

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button