বাংলাদেশপ্রধানমন্ত্রী

মাঠ প্রশাসনের কর্মকর্তাদের জনগণের সেবক হয়ে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

সংবিধানের প্রতি দায়বদ্ধ থেকে জনগণের সেবায় আত্মনিয়োগ করতে, নবীন বিসিএস কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে, রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১১৯ ও ১২০তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী এবং সনদ বিতরণী অনুষ্ঠানে, গণভবন থেকে ভিডিও কনফারেন্সের যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী। এসময় সরকারপ্রধান বলেন, সবার জীবন সুরক্ষায় কাজ করছে সরকার, বাংলাদেশের কোনো মানুষই টিকা বঞ্চিত হবে না।

সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১১৯তম ও ১২০তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী সনদ ও ক্রেস্ট তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

পরে প্রধানমন্ত্রী তার বক্তৃতায় বিসিএস কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন- সংবিধান অনুযায়ী দেশের মালিক জনগণ, মাঠ পর্যায়ে তাই সাধারণ মানুষের সেবক হিসেবেই কাজ করতে হবে।প্রধামমন্ত্রী বলেন, মানুষের ভাগ্য পরিবর্তন করে একটি সুন্দর জীবন এনে দেয়াই সরকারের অন্যতম লক্ষ্য।  সেই লক্ষ্য পূরণে মূল চালিকাশক্তি দেশের মাঠ প্রশাসন।

শেখ হাসিনা আরও বলেন, পৃথিবীর অনেক দেশেই করোনার ভ্যাকসিন নিয়ে সমস্যা সৃষ্টি হয়েছে। কিন্তু বাংলাদেশে, পরিকল্পিতভাবেই টিকা দিয়ে যাচ্ছে সরকার। এসময় টিকাদান কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য স্বাস্থ্য বিভাগ, প্রশাসন, আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীসহ সবাইকে ধন্যবাদ জানান সরকারপ্রধান।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button