বাংলাদেশপ্রধানমন্ত্রী

যেকোন দুর্যোগে মানুষের পাশে থাকবে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে সরকারের গৃহীত নানা পদক্ষেপে দুর্যোগের ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশ এখন বিশ্বের আদর্শ দেশ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।  এসময় দুর্যোগের ঝুঁকি এড়াতে নিয়ম মেনে স্থাপনা তৈরির  নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি- সিপিপির ৫০ বছর পূর্তি এবং আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১ উদযাপন উপলক্ষে সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এবছর জাতীয়ভাবে প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি। এতে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সিপিপির চারটি ইউনিটের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভৌগোলিক অবস্থার কারণে বাংলাদেশকে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করেই চলতে হয় উল্লেখ করে দুর্যোগের ঝুঁকি এড়াতে সরকারের পদক্ষেপের পাশাপাশি মানুষকে আরও সচেতন হওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।
বিএনপি ক্ষমতায় থাকতে দুর্যোগ মোকাবেলায় কোন পদক্ষেপ নেয়নি বলেও সমালোচনা করেন তিনি। সরকারপ্রধান আরও বলেন, ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশ এখন বিশ্বের আদর্শ দেশ। এই মর্যাদা ধরে রাখতে হবে।
শেখ হাসিনা বলেন,আওয়ামী লীগ জনগণের পাশে আছে। করোনাকালের মত যেকোনও দুর্যোগে মানুষের পাশে থাকবে।
 

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button