fbpx
রাজনীতিআওয়ামী লীগ

সাম্প্রদায়িক অপশক্তির বিষবৃক্ষ উপড়ে ফেলতে হবে : আওয়ামী লীগ

মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে, দেশে সাম্প্রদায়িক অপশক্তির বিষবৃক্ষের যে ডালপালা গজিয়েছে, তা উপড়ে ফেলার সময় এসেছে- বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সকালে, বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে দলের কেন্দ্রীয় নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বলেন, গণতন্ত্র ধ্বংস করতে বিএনপির ইন্ধনেই সারাদেশে সাম্প্রদায়িক হামলা হচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে, সকালে রাজধানীর বনানী কবরস্থানে তাঁর সমাধিতে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ। কেন্দ্রীয় নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদনে শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নিষ্পাপ শিশু শেখ রাসেলসহ বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা ইতিহাসের একটি বর্বরোচিত অধ্যায়।

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী যে অপশক্তির হাতে শেখ রাসেল শহীদ হয়েছিলো, তাদেরকে বিএনপির পৃষ্ঠপোষকতার ধারাবাহিকতায় এখন দেশে পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক হামলা চালানো হচ্ছে।

গতরাতে রংপুরের পীরগঞ্জের জেলেপাড়ায় অগ্নিসংযোগ ও মন্দিরে হামলার ঘটনায় দুঃখপ্রকাশ করে এই আওয়ামী লীগ নেতা বলেন- সাম্প্রদায়িক অপশক্তির এখনো সক্রিয়া, তাদের মূল উৎপাটন করতে হবে।

পরে, শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কিতিক সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button