fbpx
বাংলাদেশ

নিরাপদ সড়ক দিবস: দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নিয়ে আলোচনা

নিরাপদ সড়কের জন্য শৃঙ্খলা নিশ্চিতের বিকল্প নেই। জাতীয় নিরাপদ সড়ক দিবসের অনুষ্ঠানে এমনটিই বললেন বক্তারা। এতে যোগ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে না পারলে উন্নয়ন-অর্জন সবই ম্লান হয়ে যাবে। এসময় দুর্ঘটনা এড়াতে সংশ্লিষ্ট সকলকে নজরদারি বাড়ানোর নির্দেশ দেন তিনি।

‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ এই প্রতিপাদ্যে সারাদেশে পালিত হচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২১। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতন করা হচ্ছে, যানবাহন চালকসহ পরিবহন সংশ্লিষ্টদের।

দিবসটি উপলক্ষে শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবনে, এক আলোচনার সভার আয়োজন করে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ। এতে যোগ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় মন্ত্রী বলেন, বিগত এক দশকে দেশের সড়কপথের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে, এরপরও দুর্ঘটনার প্রবণতা বন্ধ হয়নি। তাই দুর্ঘটনা এড়াতে সড়ক সংশ্লিষ্ট সবাইকে আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

অনুষ্ঠানে ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, রাজনৈতিক সদিচ্ছা থাকলেই সড়ক পরিবহনে শৃঙ্খলা ফেরানো সম্ভব। এতে করে দুর্ঘটনাও অনেকটাই কমে আসবে।

এছাড়া, দুর্ঘটনা প্রতিরোধ করতে যানবাহনের গতিসীমাকে সহনশীল পর্যায়ে আনার উপরে গুরুত্বারোপ করেন হাইওয়ে পুলিশের মহাপরিদর্শক।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button