fbpx
দেশবাংলাদুর্ঘটনাবাংলাদেশ

১৯ টি যানবাহন নিয়ে পাটুরিয়ায় ফেরিডুবি

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাট এলাকায় রো রো ফেরি আমানত শাহ তীরের ভিড়ার সময় যানবাহন নিয়ে ডুবে গেছে।বুধবার সকাল পৌনে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে রো রো ফেরি আমানত শাহ। ফেরি থেকে দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যায়।

ফেরিতে কতগুলো যানবাহন ছিল সে বিষয়ে নিশ্চিত কিছু জানা যায়নি।  খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের ডুবুরিরা ঘটনাস্থলে পৌঁছে কাজ করছে বলে জানা গেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে, পাটুরিয়া ঘাটে ফেরিটি ডুবে যায়নি বলে জানিয়েছে নৌ পরিবহন মন্ত্রণালয়। নৌ পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো তথ্যে বলা হয়, পাটুরিয়া ঘাটে ফেরিটি কাত হয়ে হেলে পড়েছে, ডুবে যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান এতথ্য জানান।  জিল্লুর রহমান বলেন, সম্ভবত তলা ফেটে পানি প্রবেশ করায় ফেরিটি ডুবে গেছে, তবে এখনো কোনো হতাহতের খবর আমরা পাইনি। ওই ফেরিতে পণ্য বোঝাই ১৭টি ট্রাক ও ৫টির মতো মোটরসাইকেল ছিল। তবে চালকরা সবাই তীরে উঠেছে। এখন ফেরি ও যানবাহন উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ হামজা কাজ শুরু করেছে।

দুর্ঘটনাকবলিত ফেরি আমানত শাহ’র যাত্রী সুজন বলেন, ফেরি তীরে ভিড়ানোর পর দুই তিনটি ট্রাক নেমেছে তার পরই হঠাৎ ডুবতে থাকে ফেরি, ওই সময় আমরা অনেকেই ফেরি থেকে নেমে এসেছি।

বাংলাটিভি/রাজ

সংশ্লিষ্ট খবর

Back to top button