fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

দেশের প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

সার্বভৌমত্ব রক্ষাসহ দেশের যে কোনো প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেনাবাহিনীর বেশ কয়েকটি ইউনিটকে পতাকা প্রদান অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। এসময় সেনাবাহিনীর আধুনিকায়নে সরকারের নানা পদক্ষেপের কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।
সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সেনাবাহিনীর মুজিব রেজিমেন্ট ও রওশন আরা রেজিমেন্টের কাছে নতুন পতাকা হস্তান্তর এবং ১০টি ইউনিটকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ইউনিট প্রধানদের হাতে পতাকা তুলে দেন।

এসময় দুর্যোগ মোকাবিলাসহ দেশের আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ সেনাবাহিনীর অবদানের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, মুক্তিযোদ্ধাদের অবদান স্মরণ করে সেই আদর্শে সেনাবাহিনীকে কাজ করতে হবে।
এ সময় আওয়ামী লীগ সরকারের আমলে দীর্ঘমেয়াদী পরিকল্পনার মাধ্যমে সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে অত্যাধুনিক সমরাস্ত্র ও প্রযুক্তির সংযোজনসহ বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

বাংলাটিভি/শহীদ 

সংশ্লিষ্ট খবর

Back to top button