fbpx
বাংলাদেশ

পদ্মার তীব্র স্রোত এগোতে পারছে না ‘প্রত্যয়’

মানিকগঞ্জের পাটুরিয়াঘাটে ডুবে যাওয়া রো রো ফেরি ‘শাহ আমানত’ উদ্ধারের জন্য নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জের লৌহজং হয়ে পদ্মা সেতু অতিক্রম করে গন্তব্যে যাচ্ছে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’।

কিন্তু, পদ্মায় তীব্র স্রোতের কারণে ‘প্রত্যয়’ এগোতে পারছে না। দুটি টাগ বোটের বোর্ডের সাহায্যে মেঘনা নদী পাড়ি দিতে সক্ষম হয়েছে। তবে, পরে পদ্মা মেঘনার মোহনায় গতকাল রাত থেকে নোঙর করে রাখতে হয়েছে প্রত্যয়কে।

প্রত্যয়ের কমান্ডার মাসুদ উল হক বলেন, ‘গতকাল বুধবার সন্ধ্যায় মেঘনা পাড়ি দিয়ে পদ্মা নদীতে এগোতে থাকি। অল্প কিছুদূর এগোলে পদ্মা নদীর তীব্র স্রোতের কারণে নোঙর করতে বাধ্য হই। রাতে কয়েকবার চেষ্টা করলে এগোনোর থেকে পিছিয়ে পড়ি। টানা বা টাগ বোট ‘গড়াল ৪’ এবং নদীর জোয়ারের অপেক্ষায় আছি।

জোয়ারের পানি এলে তিনটি টাগবোটের সাহায্য নিয়ে প্রত্যয়কে এগিয়ে নেওয়ার চেষ্টা করা হবে। তবে, কতটা সফলতা আসবে কেবল তখনই বোঝা যাবে। যদি এগানো যায়, তাহলে আজ বৃহস্পতিবার বিকেল নাগাদ পদ্মা সেতুর নিচ দিয়ে অতিক্রম করার সম্ভাবনা রয়েছে। মানিকগঞ্জের পাটুরিয়াঘাটে কবে নাগাদ পৌঁছাব, তা সঠিকভাবে বলা খুবই কষ্টকর।’

এর আগে বুধবার সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়া ফেরি ঘাটের পাঁচ নম্বর পন্টুনে নোঙর করে যানবাহন নামানো সময় ‘শাহ আমানত’ নামে রো রো ফেরিটি হেলে পড়ে। এতে ফেরিতে থাকা ১৪ কাভার্ডভ্যান এবং ১০ থেকে ১২টি মোটরসাইকেল পানিতে পড়ে যায়।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button