fbpx
বাংলাদেশঅন্যান্যসরকার

বিমান বাহিনীর ১১৭তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্স প্রশিক্ষণে উত্তীর্ণ কর্মকর্তাদের সনদ বিতরণ

বাংলাদেশ বিমান বাহিনীর ১১৭তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সে প্রশিক্ষণে উত্তীর্ণ কর্মকর্তাদের সনদপত্র বিতরণ করা হয়েছে।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার বাংলাদেশ বিমান বাহিনীর সহকারী বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক বিমান বাহিনী অফিসার্স মেস ঢাকায় ফ্যালকন হলে অনুষ্ঠিত ১১৭তম জুনিয়র কমান্ড ও স্টাফ  কোর্স  জেসিএসসি এর সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের সনদপত্র ও ট্রফি প্রদান করেন।

প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউট (সিএসটিআই) এর অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মো: শরীফ  মোস্তফা, তাকে স্বাগত জানান।

ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত ভাষণে ১১৭তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। ১৪ সপ্তাহ ব্যাপী এই কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ২১ জন, শ্রীলঙ্কা বিমান বাহিনীর একজন এবং নাইজেরিয়া বিমান বাহিনীর দু’জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণ কিভাবে যৌথবাহিনীর সাথে শান্তিকালীন ও যুদ্ধকালীন বিভিন্ন ধরণের রণকৌশল অবলম্বনে তাদের ভবিষ্যত কর্মকান্ড সহজভাবে পরিচালিত করতে পারেন তার উপর বাস্তব ধারণা এই  কোর্সে  দেওয়া হয়।

এতে আরও বলা হয়, ১৯৭৬ সাল থেকে জেসিএসসি উত্তীর্ণ কর্মকর্তাগণ তাদের অর্জিত কর্মলব্ধ জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড, স্টাফ এবং নির্দেশমূলক দায়িত্ব পালনে সহায়তা করে আসছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষণোত্তীর্ণ সকল কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও  কোর্সে  সেরা নৈপূণ্যের জন্য  স্কোয়াড্রন লীডার  মো: সরোয়ার মূয়ীদকে ‘বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি’ প্রদান করেন।

প্রধান অতিথি তার মূল্যবান বক্তৃতায় উত্তীর্ণ সকল কর্মকর্তাকে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন এবং এই  কোর্সে অফিসার প্রেরণের জন্য শ্রীলংকা ও নাইজেরিয়া সরকারকে ধন্যবাদ জানান। তিনি বৈশ্বিক করোনাকালীন দুর্যোগের মধ্যে সামাজিক সচেতনতা এবং পারস্পরিক দূরত্ব বজায়  রেখে এই কোর্স সাফল্যের সাথে সম্পন্ন করার জন্য সিএসটিআই এর ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button