fbpx
বাংলাদেশআওয়ামী লীগরাজনীতিসরকার

সঠিক নজরদারির ফলে বড় সহিংসতা এড়ানো গেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সাম্প্রতিক সময়ে দেশে সাম্প্রদায়িক সহিংসতা ঘটনা আরো বড় আকার ধারণ করতে পারতো; আইনশৃংখলা বাহিনীর যথাযথ তৎপরতা এবং জনগণের সহায়তার ফলেই সেটি মোকাবেলা করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। কমিউনিটি পুলিশিংডের অনুষ্ঠানে তিনি আরো বলেন, এসব ঘটনার পরিকল্পনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। অপরাধ নিয়ন্ত্রণে জনগণ ও  পুলিশকে একযোগে কাজ করা আহবান জানান আইজিপি বেনজীর আহমেদ।

মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে কমিউনিটি পুলিশিং ডে পালিত হচ্ছে। রাজারবাগ পুলিশ লাইন্সে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রীর আসাদুজ্জামান খান কামাল।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনায়, স্বরাষ্ট্রমন্ত্রী আইনশৃংখলা বাহিনীর বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। দেশের বিভিন্ন ক্রান্তিকালে পুলিশ জনগনের পাশে থেকেছে। পুলিশ ও জনগণ একযোগে কাজ করায় সাম্প্রদায়িক হামলা প্রতিরোধ করা গেছে এবং যারা এর সঙ্গে জড়িত তাদেরকেও চিহ্নত করা সম্ভব হয়েছে।

এসময় অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ বলেন, সমাজে অপরাধ নিয়ন্ত্রনে আইনশৃংখলা বাহিনীর তৎপরতার পাশাপাশি জনসাধারণকেও সযোগিতা করতে হবে। এজন্য একটি পারটনারশিপ পুলিশ ব্যবস্থা গরে তোলার তাগিদ দেন তিনি।

এছাড়া অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তারা বলেন, পুলিশকেও জনগণের সাথে আরো সুসম্পর্ক স্থাপন করতে হবে।এসময় সেরা কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে নির্বাচিতদের হাতে পুরুস্কার তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button