fbpx
বাংলাদেশআওয়ামী লীগরাজনীতিসরকার

পার্শ্ববর্তী দেশের সঙ্গে বন্ধুত্ব নষ্টের জন্যই সাম্প্রদায়িক হামলা: কাদের

পাশ্ববর্তী রাষ্ট্রে সঙ্গে বাংলাদেশের সু-সম্পর্ক নষ্ট করতেই, দুর্গোৎসবে পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক হামলা চালানো হয়েছে- বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, নোয়াখালীর চৌমুহনীতে হামলায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি। এসময় অপশক্তির বিরুদ্ধে আরও সজাগ থাকতে, তৃণমূলের কর্মীদের প্রতি আহবান জানান কেন্দ্রীয় নেতারা।

নোয়াখালীর চৌমুহনীতে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে, বঙ্গবন্ধু এভিনিউয়ে থেকে ভার্চুয়ালী যোগ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা। এসময় তিনি বলেন, অপশক্তির বিরুদ্ধে তৃণমূলের নেতাকর্মীদেরকে আরো সজাগ থাকতে হবে।

শারদীয় দুর্গোৎসবে হামলার ঘটনা পূর্বপরিকল্পিত উল্লেখ করে কাদের বলেন, পার্শ্ববর্তী দেশের সাথে বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কে ফাটল ধরানোর লক্ষ্যেই এমন চক্রান্ত করেছে সাম্প্রদায়িক অপশক্তি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেন, এসব হামলা কোন বিচ্ছিন্ন ঘটনা হয়, বিএনপির শীর্ষ নেতার ইন্ধনেই সংঘাত চালানো হয়েছে। সাম্প্রদায়িক সকল অপশক্তিকে সমূলে উৎপাটন করা হবে বলে জানান তারা।

এছাড়া, দেশে সম্প্রীতি রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান আওয়ামী লীগ নেতারা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button