fbpx
বাংলাদেশজনদুর্ভোগ

ধর্মঘটে বিপর্যস্ত জনজীবন, নিরুপায় যাত্রায় নাকাল কর্মজীবীরা

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে, পরিবহন ধর্মঘটের তৃতীয়দিনে রাজধানীতে কর্মজীবী মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে। কেবল স্বল্প সংখ্যক সরকারি বিআরটিসির বাস চলায়, তাতে ছিলো উপচে পড়া ভীড়। গন্তব্যে যাতায়াতে, বাস না পেয়ে বাধ্য হয়েই রিক্সা-সিএনজিসহ বিভিন্ন বিকল্প বাহনে অতিরিক্ত ভাড়া গুনতে হয় যাত্রীদের।

ধর্মঘটের তৃতীয় দিনে শুধু মাত্র সরকারি বাস ছাড়া রাজধানীতে চলেনি কোনো গণপরিবহন। ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয় কর্মস্থলমুখী যাত্রীদের। বিআরটিসির বাস ভিড়লেই তাতে হুমড়ি খেয়ে পড়েন যাত্রীরা।যানবাহন না পেয়ে বাধ্য হয়ে অনেকেই গন্তব্যে যান সিএনজি ও ছোট যানবাহনে।

 বাস মালিক সমিতির ধর্মঘটের তৃতীয় দিনে সকাল থেকে গণপরিবহন না থাকায় ভোগান্তিতে পড়েছেন কর্মজীবী মানুষ। অন্য দিকে এই সুযোগে ছোট খাটো ভাড়ায় চালিত যানবাহনের চালকেরা বেশি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ যাত্রীদের।

একে তো পরিবহন ধর্মঘটের ভোগান্তি, তারওপর ছোট যানবাহনগুলোও লাগামহীনভাবে কয়েকগুন অতিরিক্ত ভাড়া নেয়ায় অতিষ্ঠ সাধারণ মানুষ।এদিকে স্কুল-কলেজ খোলা থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াতেও চরম বিপাকে পড়তে হয় শিক্ষার্থীদেরও।গণপরিবহন না থাকলেও রাস্তায় দাপট ছিলো ব্যক্তিগত গাড়ীর। কিছু সময় পরপরই নগরীরর মোড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button