fbpx
বাংলাদেশঅপরাধআইন-বিচার

উখিয়ার পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এক্সটেনশন ৪-এর পাশে গতকাল রোববার দিবাগত রাত থেকে আজ সোমবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে কারখানাটি শনাক্ত করে সেখান থেকে ১০টি দেশীয় তৈরি অস্ত্র এবং অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। এ সময় তিন জনকে আটক করা হয়।

র‍্যাব-১৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়েরুল ইসলাম দাবি করেন, খবর ছিল, দীর্ঘদিন ধরে একটি চক্র কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের গহীন বনে কারখানা তৈরি করে অস্ত্র বানিয়ে আসছে। আর, এ কারখানা থেকে রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবারহ করা হচ্ছিল। এমন তথ্যের ওপর ভিত্তি করে গতকাল রোববার মধ্যরাত থেকে আজ সোমবার ভোর পর্যন্ত কুতুপালং ক্যাম্পের এক্সটেনশন-৪-এর গহীন পাহাড়ে অভিযান চালায় র‍্যাব। পরে তথ্য অনুযায়ী কারখানাটি শনাক্ত করে সেখানে অভিযান চালাতে গেলেই র‍্যাবকে লক্ষ করে গুলি চালানো হয়। পরে চার ঘণ্টার বেশি সময় গুলিবিনিময়ের পর কারখানাটি নিয়ন্ত্রণে নেওয়া হয়। পরে সেখান থেকে ১০টি অস্ত্র, বিপুল অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করা হয়। এ ছাড়া আটক করা হয় তিন জন রোহিঙ্গা অস্ত্র কারিগরকে।

গোলাগুলির ফাঁকে বেশ কয়েকজন সন্ত্রাসী পাহাড়ের দিকে পালিয়ে যায়। তিনি জানান, ক্যাম্পের মধ্যে সব সন্ত্রাসী ও অস্ত্র কারখানার সন্ধান করা হচ্ছে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button