fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

পলাতকের নেতৃত্বে বিএনপি রাজনৈতিক অস্তিত্ব সংকটে : প্রধানমন্ত্রী

অবৈধ কর্মকান্ড এবং হত্যা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী বিএনপি’র শীর্ষ নেতৃত্বে থাকায় রাজনৈতিক দল হিসেবে দলটির অস্তিত্ব সন্দেহজনক- বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাজ্যের কুইন এলিজাবেথ সেন্টারে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে নাগরিক সংবর্ধনায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, অবৈধ ক্ষমতা দখলকারী জিয়ার মতোই খালেদা ও তার সন্তানরা দেশে লুটপুাট চালিয়েছে। এসময়, লন্ডনে তারেক রহমানের বিলাসবহুল জীবনযাপন ও আয়ের উৎস নিয়েও প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী।

যুক্তরাজ্য সফরের সপ্তম দিনে স্থানীয় সময় রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেন প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নাগরিক সংবর্ধনায়। লন্ডনে সফরকালীন আবাসস্থল থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন প্রধানমন্ত্রী।

বক্তব্যে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এখন নিজের পায়ে দাঁড়াতে শিখেছে কিন্তু এ অর্জন বিএনপির পছন্দ নয়। এসময় দলটির সমালোচনা করে তিনি বলেন, বিএনপির শীর্ষ নেতৃত্ব অস্ত্র চোরাচালান ও দুর্নীতির পাশাপাশি হত্যা মামলায়ও সাজাপ্রাপ্ত। রাজনৈতিক দল হিসেবে ভবিষ্যতে তারা কিভাবে টিকে থাকবে? সেটিই প্রশ্ন।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, খালেদা জিয়া ও তার সন্তানদের কোনও দেশপ্রেম ছিল না বরং তাদের চিন্তা ছিল ক্ষমতা ভোগ এবং লুটপাট করা।

এসময় ৭ নভেম্বরের প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, প্রতিবার অভ্যূন্থানকালে জিয়াউর রহমান সশস্ত্র বাহিনী, বাংলাদেশ বিমান বাহিনীর হাজার হাজার কর্মকর্তা ও সৈন্যকে নির্মমভাবে হত্যা করেন। তিনি আরো বলেন, ‘প্রকৃতপক্ষে ৭ নভেম্বর হচ্ছে সৈনিক হত্যা দিবস।’

দেশে বিনিয়োগের ক্ষেত্রে প্রবাসীরা যেকোনো ধরনের সমস্যায় পড়লে, তা সমাধানের আশ্বাস দিয়ে আরও বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী। এছাড়া, বাংলাদেশিরা যাতে অন্য দেশেও বিনিয়োগ করতে পারে সরকার সেটিরও পথ সুগম করবে বলে জানান তিনি।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button