fbpx
বাংলাদেশ

ভালো কন্টেন্ট নির্মানে টেলিভিশন চ্যানেলগুলোর প্রতি আহবান তথ্যমন্ত্রীর

গণমাধ্যমে ভালো কন্টেন্ট থাকলে মানবিক বিকাশ এবং দেশাত্মবোধ, মমত্ববোধ বাড়ে, সে লক্ষ্যে কাজ করতে টেলিভিশন চ্যানেলগুলোর প্রতি আহবান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ।

টেলিভিশন দিবস উপলক্ষে রাজধানীতে আয়োজিত সেমিনারে যোগ দিয়ে, একথা বলেন তিনি। এসময়, অনুমোদনহীন আইপি চ্যালেনগুলো স্যাটেলাইট টিভির জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে উল্লেখ করে, সেগুলো বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স- অ্যাটকো’র নেতারা।

টেলিভিশন দিবস-২০২১ উপলক্ষে সকালে রাজধানীর একটি হোটেলে, বাংলাদেশ টেলিভিশন চ্যানেলের বিকাশ শীর্ষক এক গোলটেবিল আলোচনার আয়োজন করে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স- এটকো। এতে যোগ দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ।

এ সময় তিনি বলনে, টেলিভিশনগুলো অনুষ্ঠানের মাধ্যমে অনেক কিছুর পরিবর্তন নিয়ে আসতে পারে। ফলে নেতিবাচক কোন কিছু প্রচার না করে দেশ রাষ্ট্র ও সমাজের উন্নয়ন হয়, এমন কন্টেন্ট প্রচারের আহবান জানান মন্ত্রী।

বিদেশি চ্যানেলে ক্লিনফিড বাস্তবায়নের ফলে, দেশীয় গণমাধ্যমে বিজ্ঞাপন আসতে শুরু করেছে বলেও জানান তথ্যমন্ত্রী।

এসময় বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন এটকো’র নেতারা বলেন, অনুমোদনহীন আইপি চ্যালেনগুলো গুলো স্যাটালাইট টিভির জন্য মাথা-ব্যথার কারন হয়ে দাঁড়িয়েছে।

এছাড়া আজকের গণমাধ্যমে দেশের আগামী দিনের অগ্রযাত্রায় বড় ভূমিকা রাখবে বলেও জানান বক্তারা।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button