fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

সবার সম্মিলিত প্রচেষ্টায় অর্জিত বাংলাদেশ কখনো ব্যর্থ হতে পারে না: প্রধানমন্ত্রী

সবার সম্মিলিত প্রচেষ্টায় অর্জিত বাংলাদেশ কখনো ব্যর্থ হতে পারে না- বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে, গণভবন থেকে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও উত্তরাধিকারদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে যোগ দিয়ে, তিনি এ মন্তব্য করেন। এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, মুক্তিযোদ্ধারা যে দলেরই হোক, তাদের প্রাপ্য সম্মান নিশ্চিত করেছে আওয়ামী লীগ।
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে, সকালে ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে, স্বাধীনতাযুদ্ধে খেতাবপ্রাপ্ত নির্বাচিত মুক্তিযোদ্ধা ও তাঁদের উত্তরাধিকারীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণভবন থেকে এতে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময়, বীর মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা যে দলেরই হোক, তারা প্রকৃত সম্মান পাবে।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা যাতে কোনভাবে ব্যাহত না হয়, সারাবিশ্বে বাংলাদেশ যেন মর্যাদা নিয়ে চলতে পারে সেলক্ষ্যে কাজ করে যেতে হবে।

এর আগে, সংবর্ধনা অনুষ্ঠানে ৭ বীরশ্রেষ্ঠ শহীদদের নিকট-আত্মীয়সহ নির্ধারিত সংখ্যক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের হাতে সম্মানী চেক ও শুভেচ্ছা উপহার তুলে দেওয়া হয়। এছাড়া, অনুষ্ঠানে সেনাবাহিনীর প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ, বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান এবং সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল আজিজ আহমেদসহ  তিন বাহিনীর মোট ৮ জনকে সর্বোচ্চ শান্তিকালীন পদক ২০২০-২১’এ ভূষিত করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক তাদেরকে পদক পরিয়ে দেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button