fbpx
বাংলাদেশ

আগামী বছর ৩০ জুন পদ্মা সেতুতে যান চলাচল শুরু

২০২২ সালের ৩০ জুনে পদ্মাসেতু দিয়ে যান চলাচল শুরু হবে;  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আজকের মন্ত্রিসভার বৈঠক প্রকল্পের অগ্রগতি উপস্থাপনে এ তথ্য উঠে আসে। বৈঠক শেষে বিফ্রিংয়ে বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মন্ত্রিসভায় দেশের উন্নয়ন কর্মকাণ্ড করোনার আগের স্বাভাবিক অবস্থায় নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া, উপজেলা চেয়ারম্যান এবং পৌরসভা মেয়রদেরকে জেলা পরিষদের সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করে আনা, জেলা পরিষদ আইনের সংশোধনীতে চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। 

সকালে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে এতে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী, সচিবালয়ে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষ থেকে মন্ত্রিপরিষদে সদস্য ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা বৈঠকে অংশ নেন। মন্ত্রিসভার বৈঠকে একাদশ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনে রাষ্ট্রপতির প্রদেয় ভাষণের খসড়া অনুমোদন দেয়া হয়। এছাড়া সভায় জেলা পরিষদ সংশোধন আইন-২০২১‌’এর চূড়ান্ত অনুমোদন এবং বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন আইন-২০২১’এর খসড়ায় নীতিগত অনুমোদন দেয়া হয়।

পরে বৈঠকের বিস্তারিত তুলে ধরতে সচিবালয়ে ব্রিফিং করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, সংশোধিত আইনে জেলা পরিষদের চেয়ারম্যানদের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হলেই প্রশাসক নিয়োগের বিধান যুক্ত করা হয়েছে।

সচিব জানান,  পদ্মাসেতুর কাজের ৮৭ শতাংশ অগ্রগতি হয়েছে। আগামী ৩০ জুনের মধ্যে যান চলাচলের জন্য পদ্মাসেতু উন্মুক্ত করে দেয়া হবে বলে, আজকের সভায় মন্ত্রণালয় ও বিভাগগুলোর ২০২০-২১ অর্থবছরের কার্যাবলি সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন উপস্থাপনকালে জানানো হয়েছে।

এসময় মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, উন্নয়নসহ অন্যান্য কর্মকাণ্ড করোনাভাইরাস মহামারিকালের আগের স্বাভাবিক অবস্থায় নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া, ইসলামিক সহযোগিতা সংস্থা- ওআইসি তে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মিশন স্থাপনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে আজকের মন্ত্রিসভা বৈঠকে।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button