fbpx
বাংলাদেশঅপরাধআওয়ামী লীগরাজনীতিসরকার

খালেদার কিছু হলে দায় সরকারের নয় বিএনপিরই : কাদের

বিএনপি নেতারা প্রধানমন্ত্রীর উদারতাকে প্রতিহিংসা বলতে দ্বিধা করছেন না। বিএনপির কৃতজ্ঞতাবোধ নিয়ে জনগণ প্রশ্ন তুলে। কিন্তু এই দেশের রাজনীতিতে তারা প্রতিহিংসার জন্ম দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২৬ নভেম্বর) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর বৈঠকের সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্লো পয়জনিং করার অভিযোগের জবাবে কাদের বলেন, ‘ফখরুল সাহেব বলেছেন, বেগম জিয়াকে নাকি স্লো পয়জনিং করা হচ্ছে।’ আমি তাকে জিজ্ঞেস করতে চাই—দণ্ডপ্রাপ্ত ও সাজাপ্রাপ্ত আসামি হিসাবে বেগম জিয়া আজকে যে সুবিধা গ্রহণ করছেন এটা প্রধানমন্ত্রীর উদারতার কারণে। তার পাশে থাকেন আপনারা, ফখরুল সাহেবরা। তাকে যে খাওয়ায় সে পরিবারেই লোক। তার আশেপাশে সর্বক্ষণ ঘোরাফেরা করে বিএনপির লোকেরা। আওয়ামী লীগ কিংবা সরকারের কেউ তার পাশে থাকে না। তার ব্যক্তিগত পছন্দের চিকিৎসকরাই চিকিৎসা দিচ্ছেন। আশপাশের লোকেরা সব বিএনপির—স্লো পয়জনিং যদি করে থাকে তাহলে তার আশেপাশের লোকেরাই করতে পারে। হুকুমের আসামি শেখ হাসিনা হবেন না, হলে ফখরুল সাহেব—আপনি হবেন।

মির্জা ফখরুলের উদ্দেশে প্রশ্ন রেখে তিনি আরও বলেন, আপনাদের পছন্দের লোকেরা খালেদা জিয়াকে চিকিৎসা দিচ্ছেন। এখানে আওয়ামী লীগকে জড়াচ্ছেন কেন? শেখ হাসিনা কেন হুকুমের আসামি হবে। আর বেগম জিয়াকে মাইনাস করার জন্য আপনারা স্লো পয়জনিং করছেন কিনা, নাকি সেই রকম কিছু করবেন বলেই উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাতে আওয়ামী লীগের ওপর, শেখ হাসিনার ওপর দোষ চাপিয়ে যাচ্ছেন?

মির্জা ফখরুলের উদ্দেশে তিনি বলেন, বেগম জিয়ার জন্য এখন এত মায়াকান্না কাঁদেন। কুম্ভীরাশ্রু বিসর্জন করেন। তার জন্য দেখবার মতো কার্যকর ও অর্থবহ একটা মিছিল রাজপথে করার দুঃসাহস আপনাদের ছিল না। এটা দেখাতে পারেননি। কোন মুখে তার জন্য মায়াকান্না কাঁদছেন, লজ্জা করে না। খালেদা জিয়ার কিছু হলে সরকারের কোনও দায় নেই। কোনও কিছু হলে এর দায় বিএনপিকেই নিতে হবে। মির্জা ফখরুল সাহেবদের নিতে হবে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button