fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

সড়ক দুর্ঘটনারোধে সবাইকে দায়িত্বশীল হওয়ার আহবান প্রধানমন্ত্রীর

সড়ক দুর্ঘটনায় দায়ীদের যেমন শাস্তি হবে, তেমনি গাড়ি ভাঙচুর ও আগুন দেয়ার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবেনা বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ও জয়িতা টাওয়ার এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এসময় সবাইকে রাস্তা পারাপারে আরও সতর্ক হওয়ার পরামর্শ দিয়ে শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানে ফিরে যাওয়ারও আহ্বান জানান তিনি। বিস্তারিত আসাদ রিয়েলের প্রতিবেদনে।

সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর শিশু একাডেমি প্রাঙ্গণে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল উদ্বোধন ও জয়িতা টাওয়ার এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময়, প্রধানমন্ত্রী রাস্তায় চলাচলে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে, সড়ক দুর্ঘটনা ঘটলেই গাড়ি ভাঙচুর ও আগুন দেয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।  পর পর দুদিন সিটি কর্পোরেশনের গাড়ি চাপায় মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করে এর কারণ খুঁজে বের করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।  এছাড়া, দুর্ঘটনায় দায়ী চালকদের দ্রুত আইনের আওতায় আনার পাশাপাশি  গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগে জড়িতদেরও শাস্তি দেয়া হবে বলে জানান তিনি।

করোভাইরাস এখনও শেষ হয়ে যায়নি, নতুন করে সংক্রমণ বাড়লে আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যেতে পারে, তাই ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে গিয়ে লেখাপড়ায়  মনোযোগী হওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে নারী ও শিশুদের কল্যাণে বঙ্গবন্ধু এবং সরকারের নানা উদ্যোগ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন দেশের নারীদের সমাজে প্রতিষ্ঠা এবং সমঅধিকার নিশ্চিত করেছে আওয়ামী লীগ।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button