fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

তরুণদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

শিক্ষাজীবন শেষ করে, শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে জাতীয় এসএমই পণ্য মেলা-২০২১’এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, তরুণদেরকে সহযোগিতায় সরকার সবধরনের পদক্ষেপ নিচ্ছে। এসময়, সঠিক পরিকল্পনা বাস্তবায়নের ফলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে, উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় এসএমই পণ্য মেলা-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে ভার্চ্যুয়ালি সংযুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি বলেন, তরুণ সমাজকে এগিয়ে নিতে কারিগরি শিক্ষা ও ভোকেশনাল ট্রেনিংয়ের সুযোগ করে দিয়েছে সরকার। পাশাপাশি কম্পিউটার ট্রেনিংয়ের মাধ্যমে অনলাইনেই সবরকম ব্যবসা-বাণিজ্য করতে পারছে আজকের তরুণরা। বর্তমান সময়ে উদ্যোক্তা হতে চাইলে যে কেউই তা পারে।

দেশে কাঁচামালের সহজলভ্যতার কথা মাথায় রেখে শিল্প ও বাজার সম্প্রসারণে আন্তর্জাতিক মানসম্পন্ন পন্য উৎপাদনে দৃষ্টি দেয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে জাতীয় এসএমই পুরস্কার-২০২১ বিজয়ী উদ্যোক্তাদের হাতে ক্রেস্ট, সনদ ও চেক তুলে দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button