fbpx
বাংলাদেশআইন-বিচার

ডা. মুরাদের আপত্তিকর বক্তব্য সরানোর নির্দেশ হাইকোর্টের

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের অশ্লীল ও কুরুচিপূর্ণ কথাবার্তার অডিও-ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন মুরাদ হাসানের অশ্লীল-কুরুচিপূর্ণ ফোনালাপ অডিও-ভিডিও কন্টেন্ট সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরানের নির্দেশনা চেয়ে আবেদন করলে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মৌখিক এই আদেশ দেন।

আজ মঙ্গলবার সকালে ডা. মুরাদ হাসানের বিষয়টি হাইকোর্ট বেঞ্চের নজরে এনে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, ‘মাই লর্ড, আমি কারও বিরুদ্ধে আসিনি। আমি এসেছি মুরাদ হাসানের ওই অশ্লীল ও কুরুচিপূর্ণ কথাবার্তার অডিও-ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে অপসারণের নির্দেশনা চাইতে। কারণ, তার ওই কথাবার্তার এত অশ্লীল যে কোনো শিশু যদি তা শোনে তাহলে তাদের মনে বিরূপ প্রভাব পড়বে এবং সেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে থেকে গেলে তা হবে সবার জন্য বিব্রতকর।’

এরপর আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমারকে বলেন, ‘বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানের সঙ্গে কথা বলে ওই অডিও-ভিডিওগুলো সরানোর পদক্ষেপ নিতে এবং এ বিষয়ে অগ্রগতি আগামীকাল আদালতকে জানাতে।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button