fbpx
বাংলাদেশ

প্যান্ডোরা পেপারসের নতুন তালিকা প্রকাশ, তালিকায় আছে ৮ বাংলাদেশির নাম

প্যান্ডোরা পেপারসের দ্বিতীয় ধাপের তালিকায় বাংলাদেশের ৮ জনের নাম রয়েছে। সোমবার রাতে এই তালিকা প্রকাশ করে অনুসন্ধানী সাংবাদিকদের আন্তর্জাতিক জোট ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম অব ইনভেস্টিগেটিভ জার্নালিস্টস- আইসিআইজে।

নথিপত্রে প্রকাশিতদের মধ্যে আছেন নিহাদ কবির, সাইদুল হুদা চৌধুরী, মোহাম্মদ ভাই, সাকিনা মিরালী, অনিতা রানী ভৌমিক, ওয়াল্টার পোলাক ও ডেনিয়েল আর্নেস্তো আইউবাত্তি। নিহাদ কবিরের বাংলাদেশে ঠিকানা ঢাকার ইন্দিরা রোডে দেখানো হয়েছে।

সাইদুল হুদা চৌধুরী, সাকিনা মিরালী ও মোহাম্মদ ভাই গুলশানের এবং অনিতা রানী চকবাজারের ঠিকানা ব্যবহার করেছেন। আর ডেনিয়েল আর্নেস্তো আর্জেন্টিনার পাশাপাশি বাংলাদেশ এবং ওয়াল্টার রাশিয়ার ঠিকানা ব্যবহার করেছেন।

সাইদুল বেবেন ইন্টারন্যাশনাল ইনক, অনিতা আনটেরিস হোল্ডিংস লিমিটেড, সাকিনা মুনরেকার সার্ভিসেস করপোরেশন, মোহাম্মদ ভাই ১৯৩৬ হোল্ডিংস লিমিটেড, ওয়াল্টার পোলাক ফ্লিন্ট এন্টারপ্রাইজেস এসএ এবং ডেনিয়েল আর্নেস্তো কুডেল লিমিটেড নামের কোম্পানির মালিক। এই সব কোম্পানি ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে নিবন্ধিত। দ্বিতীয় ধাপের তালিকায় বিশ্বের ৭ লাখ ৪০ হাজার ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম রয়েছে।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button