fbpx
বাংলাদেশ

জমিসহ ঘর পাচ্ছেন অদম্য আছপিয়া, মিলছে চাকরিও

প্রধানমন্ত্রীর নির্দেশে অবশেষে জমি ও ঘর পাচ্ছেন, বরিশাল জেলা পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় মেধা তালিকায় পঞ্চম হওয়া আছপিয়া ইসলাম কাজল। এর ফলে, তার চাকরিপ্রাপ্তিতে আর জটিলতা থাকছে না।

যোগ্যতা অনুসারে আছপিয়াকে চাকরিতে যোগদানের ব্যবস্থাও করা হচ্ছে বলে জানিয়েছেন বরিশাল জেলা প্রশাসক। এ খবরে খুশি ভূমিহীন আছপিয়ার স্বজনসহ এলাকাবাসী।

আছপিয়া ইসলাম কাজল।বাবা নেই,মায়ের সাথে বসবাস করেন অন্যের জমিতে। জীবনের নানা প্রতিঘাত পেরিয়ে পড়াশুনা চালিয়ে গেছেন। এইচএসসি পাস করেছেন বরিশালের হিজলা সরকারি ডিগ্রি কলেজ থেকে। সম্প্রতি বরিশাল জেলা পুলিশে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় অংশ নিয়ে মেধা তালিকায় পঞ্চম হন অদম্য মেধাবী এই শিক্ষার্থী।

মেধাতালিকায় উত্তীর্ণ হলেও, ভূমিহীন হওয়ার কারণে আইনি জটিলতায় চাকরি হবে না বলে জানিয়ে দেয় কর্তপক্ষ। পরে আছপিয়া নিজের অধিকার আদায়ে দেখা করেন পুলিশ সুপারের সাথে। তারপর সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়ে ঘটনাটি দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে।

অবশেষে প্রধানমন্ত্রীর নির্দেশে আছপিয়াকে জমিসহ ঘর দেয়া হচ্ছে। জীবনযুদ্ধের হার না মানা মেধাবী আসপিয়া পাচ্ছেন যোগ্যতা অনুযায়ী চাকরিও।

এভাবে ভূমিহীন অসহায় মানুষের পাশে দাড়িয়ে প্রধানমন্ত্রী যে নজির দেখালেন, তা আগামীতে আলোকিত বাংলাদেশ গঠনে সবাইকে উদ্ধুদ্ধ করেব বলে মনে করেন এলাকাবাসী।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button