fbpx
বাংলাদেশ

কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে ৮০ লাখ ডোজ টিকা দিল জাপান ও যুক্তরাজ্য

দেশে করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ন্ত্রণে বুস্টার ডোজের কার্যক্রম চলমান রয়েছে, দ্রুতই দেশে বুষ্টার ডোজ প্রয়োগ শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আজ বুধবার দুপুরে এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ আহ্বান জানান। এসময় সবাইকে টিকা গ্রহণের পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সর্তক থাকার পরামর্শ দেন তিনি। এদিকে বিকেলে কোভেক্সের আওতায় উপহার হিসেবে ইউকে সরকার থেকে ৪০ লক্ষ  ও জাপান সরকারের পক্ষ থেকে ১৫লাখ অ্যাস্ট্রাজেনেকার টিকার গ্রহণ করে বাংলাদেশ। 

সকালে মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের  অনাবাসিক শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এসময় তিনি বলেন ওমিক্রন নিয়ন্ত্রণে দেশে দ্রুতই বুষ্টার ডোজ প্রয়োগ শুরু হবে। এ বিষয়ে কাজ চলছে বলে জানান তিনি। দেশে করোনার নতুন ধরন ওমিক্রন ঠেকাতে সভা-সমাবেশ সীমিত করার পরামর্শ দেন মন্ত্রী।

এদিকে বিকালে কোভেক্সের আওতায় উপহার হিসেবে যুক্তরাজ্য সরকারের কাছ থেকে ৪০ লাখ   ও জাপান সরকারের পক্ষ থেকে ১৫ লাখ অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহণ করে বাংলাদেশ। এ সময় ওমিক্রন ঠেকাতে সকলকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান স্বাস্থ্যমন্ত্রী।

দেশে ওমিক্রনে আক্রান্ত তিনজনের অবস্থার উন্নতি হয়েছে জানিয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শও দেন স্বাস্থ্যমন্ত্রী।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button