fbpx
আইন-বিচারঅপরাধবাংলাদেশ

এসকে সিনহার ২ সহযোগীকে আত্মসমর্পণের নির্দেশ

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার দুর্নীতি মামলায় খালাস পাওয়া নিরঞ্জন চন্দ্র সাহা ও মোহাম্মদ শাহজাহানের বিরুদ্ধে আপিল শুনানির জন্য গ্রহন করে, দুই আসামিকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২২ ডিসেম্বর) সকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে গত সোমবার সিনহার ঋণ আত্মসাৎ ও পাচারের মামলায় সহযোগিতার দায়ে অভিযুক্ত এই দুই আসামির খালাসের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে দুর্নীতি দমন কমিশন। গত ৯ নভেম্বর ঋণ জালিয়াতি ও অর্থ পাচারের মামলায় এসকে সিনহাসহ ১১ জন আসামির মধ্যে ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেন ঢাকার বিশেষ জজ আদালত ৪। এর মধ্যে ঋণ জালিয়াতির মামলায় চার বছর এবং অর্থ পাচারের মামলায় সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছে এসকে সিনহাকে।

সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন,ফারমার্স ব্যাংকের সাবেক এমডি একেএম শামীমকে চার বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়,ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক,সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফারমার্স ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী,টাঙ্গাইলের বাসিন্দা রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী,এই ছয় আসামির প্রত্যেকের তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বাংলাটিভি/ রাপ্পি

সংশ্লিষ্ট খবর

Back to top button