fbpx
বাংলাদেশঅন্যান্যস্বাস্থ্য

দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে

KSRM

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৩১ জনে।শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একই সময়ে নতুন করে আরও ২ হাজার ৫৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ২৯ হাজার ১৫৪ জনে। সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৮৮ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৩৭ হাজার ৮৫৪ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ২৭ হাজার ৭৬৫ জনের। শনাক্তের হার ৯ দশমিক ৩১ শতাংশ।এর আগে, বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দেশে করোনা ভাইরাসে ২০ জনের মৃত্যু হয়েছিল। এ ছাড়া রোগী শনাক্ত হয়েছিলেন ৩ হাজার ৫৩৯ জন।এদিকে, করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪২ কোটি ১৬ লাখ ৫ হাজার ৬২৮ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ৮১ হাজার ১২৮ জনে। আর সুস্থ হয়েছেন ৩৪ কোটি ৩৯ লাখ ৩৮ হাজার ৮২১ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৯৯ লাখ ১৫ হাজার ৭৩৪ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৫৫ হাজার ৪৯৭ জনের।আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৭ লাখ ৭৯ হাজার ২২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১০ হাজার ৯৩৭ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বাংলাটিভি/জাবেদ

সংশ্লিষ্ট খবর

Back to top button