fbpx
অন্যান্যক্রিকেটবাংলাদেশ

সিরিজ জিতলেও শেষম্যাচে আফগানদের কাছে হারলো টাইগাররা

KSRM

রাহমানুল্লাহ গুরবাজের অপরাজিত সেঞ্চুরিতে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিলেও শেষ ম্যাচে যেন প্রতিরোধই গড়তে পারেনি তামিম ইকবালের দল। ৫৯ বল ও ৭ উইকেট হাতে রেখেই বাংলাদেশের করা ১৯২ রান অনায়াসে টপকে যায় আফগানরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৯২ রানের ছোট পুঁজিকে রক্ষা করার জন্য শুরুর দিকে যে ব্রেকথ্রু দরকার ছিল বাংলাদেশের, তা এনে দিতে পারেননি শরিফুল-তাসকিনরা। দুই ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ ও রিয়াজ হাসান নতুন বলে টাইগার বোলারদের অনায়াসে সামলে রানের গতিকে ওভারপ্রতি ৫-৬ রেখেই ব্যাট করতে থাকেন। স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে রিয়াজ হাসানকে সাকিব আল হাসান ফিরিয়ে দিলেও উদ্বোধনী জুটিতে আসা ৭৯ রানে মজবুত ভিত্তি পায় আফগানিস্তান। রিয়াজ করেন ৪৯ বলে ৩৫ রান। তার এই ইনিংসে ছিল ৪টি চার ও ১টি ছয়ের মার।

পরের উইকেট জুটিতে ১০০ রান তুলে ম্যাচকে একদমই নিজেদের আয়ত্তে নিয়ে আসেন গুরবাজ ও রাহমাত শাহ। এই দুই ব্যাটারের জুটিতে যখন জয় প্রায় পেয়ে যাচ্ছিল আফগানিস্তান, তখন ৪৭ রানে মেহেদী মিরাজের বলে আউট হন রাহমাত। ৪ রান পর আফগান অধিনায়ক হাসমাতুল্লাহ শহিদিকেও সাজঘরে ফেরান মিরাজ। তবে অন্যদিকে সেঞ্চুরি তুলে দলের জয় নিশ্চিত করেন রাহমানুল্লাহ গুরবাজ। ১১০ বলে ১০৬ রান করে অপরাজিত ছিলেন এই আফগান ওপেনার।

এর আগে, লিটন দাসের ৮৬ রানের ওপর ভর করে ৪৬.৫ ওভারে ১৯২ রানে অল আউট হয় বাংলাদেশ। প্রথম দুটি ম্যাচে জয় পেয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে তামিম ইকবালের দল। তবে শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশের যে স্বপ্ন দেখেছিল বাংলাদেশ, দুর্বল বোলিং ও ফিল্ডিংয়ে তা আর আলোর মুখ দেখেনি।

বাংলাটিভি/জাবেদ

সংশ্লিষ্ট খবর

Back to top button