fbpx
বাংলাদেশশিক্ষা

বইমেলায় রাশেদুল মওলার “লকডাউনের লকারে”

KSRM

করোনা মহামারীতে ঘটে যাওয়া নানবিধ বিষয়কে রম্যভাবে উপস্থাপন করে প্রকাশিত হয়েছে একটি কবিতার বই। ‘লকডাউনের লকারে’ শিরোনামের বইটি লিখেছেন ডা. রাশেদুল মওলা। ঢাকা অমর একুশে বইমেলা ২০২২-এ বইটি প্রকাশিত হয়েছে ‘অদম্য প্রকাশ’ থেকে।

বইটি প্রসঙ্গে এর রাশেদুল মওলা বলেন, “করোনা মহামারীতে সারা পৃথিবী আজ বিপর্যস্ত। স্বাস্থ্যবিধি  মেনে চলা এবং টিকা নেয়ার গুরুত্ব নিয়ে অনেক কথা বলা হচ্ছে। সিরিয়াস কথাবার্তার পাশাপাশি রম্য লেখার মাধ্যমেও মানুষকে অনেক গুরুত্বপূর্ণ মেসেজ দেয়া যায়। এই বইটি তেমনি একটি প্রয়াস। করোনা প্রসঙ্গ ছাড়াও এই বইয়ে সমসাময়িক অনেক বিষয় হাস্যরসাত্মক ভাবে উপস্থাপন করা হয়েছে। এই বইয়ের কিছু কিছু ছড়ার আবৃত্তি অনলাইনে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।“

বইটি প্রকাশের পর বইমেলা প্রাঙ্গনে বইটির মোড়ক উন্মোচন করেন লেখক ও সাহিত্যিক আনিসুল হক। বইটিতে কবিতাগুলোর পাশাপাশি যুক্ত করা হয়েছে কিছু স্কেচ।

ডা. রাশেদুল মওলা রংপুর মেডিকেল কলেজ থেকে ১৯৮৪ সালে এমবিবিএস ও ১৯৯৪ সালে চক্ষু বিজ্ঞান বিষয়ে এফসিপিএস ডিগ্রি অর্জন করেন। রংপুর মেডিকেল কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ এবং দিনাজপুর মেডিকেল কলেজে বিভিন্ন পদে চাকুরী শেষে ২০১০ সালে সহকারী অধ্যাপক হিসেবে স্বেচ্ছা অবসর গ্রহণ করে বর্তমানে তিনি ব্যক্তিগতভাবে চিকিৎসাকার্য পরিচালনা করছেন। এটি তাঁর প্রকাশিত প্রথম কবিতার বই।

লকডাউনের লকারে বইটির প্রচ্ছদ করেছেন নিশাদুল ইসলাম ও আব্দুল্লাহ আল নোমান। বইমেলায় অদম্য প্রকাশ-এ (সোহরাওয়ার্দী উদ্যান, স্টল নম্বর ১৬) বইটি পাওয়া যাচ্ছে। এ ছাড়া এটি কেনা যাবে বইয়ের জনপ্রিয় ই-কমার্স সাইট রকমারি ডট কমসহ দেশের সকল প্রধান বইঘর থেকে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button