fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

বাংলাদেশে সবক্ষেত্রেই নারী শক্ত অবস্থানে প্রতিষ্ঠিত: প্রধানমন্ত্রী

KSRM

বাংলাদেশে সবক্ষেত্রেই নারী শক্ত অবস্থানে প্রতিষ্ঠিত। জনগণের বিশ্বাস ও সমর্থন ছাড়া সবক্ষেত্রে নারীর কর্মসংস্থান নিশ্চিত করা সম্ভব হতো না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৮ মার্চ) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নারী দিবস উপলক্ষে এক উচ্চ পর্যায়ের প্যানেল বৈঠকে তিনি এ কথা বলেন।

সফরের প্রথম দিন মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে দেশটির দুবাই এক্সিবিশন সেন্টারে আসেন সরকারপ্রধান। অংশ নেন বিশ্ব নারী দিবস উপলক্ষে আয়োজিত উচ্চ পর্যায়ের প্যানেল বৈঠকে।পাঁচ দিনের সরকারি সফরে শেখ হাসিনা এখন সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে।

এক্সিবিশন সেন্টারের সাউথ হলের এই বিশেষ আয়োজনে নিজের রাজনৈতিক সংগ্রামী জীবনের অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য রাখেন তিনি। শেখ হাসিনা বলেন, সপরিবারে জাতির পিতাকে হত্যার পর, নারীর অগ্রগতিতে কোনো কাজ হয়নি সেনা শাসকদের আমলে।বাংলাদেশে সবক্ষেত্রে নারীর কর্মসংস্থান ও ক্ষমতায়ন নিশ্চিত করা হয়েছে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বলেন, দেশের জনগণ বিশ্বাস করে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যোন্নয়ন হয়।

তার সরকার দেশের সব খানেইই নারীর কর্মসংস্থান ও প্রাপ্য সম্মান নিশ্চিত করেছে উল্লেখ করে বঙ্গবন্ধুকন্যা বলেন, পুরুষের সহায়তা ছাড়া এই অর্জন সম্ভব হতো না। নারী মানেই মা। আর মায়ের মতো দেশ চালালে জনগণের সমর্থন পাওয়া সম্ভব হয় বলেও প্যানেল বৈঠকে উল্লেখ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, নারী মানে শুধুই নারী নয়। নারী মানে মা। আর মায়ের মতো করে দেশের নেতৃত্ব দিলে অবশ্যই জনগণ সমর্থন দেবে, এটাই স্বাভাবিক।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button