fbpx
বাংলাদেশআওয়ামী লীগরাজনীতিসরকার

বিশ্ববাজারে পণ্যের মূল্য বাড়ায় বাংলাদেশেও এর প্রভাব পড়েছে: এলজিআরডিমন্ত্রী

KSRM

বিশ্ব বাজারে সব ধরনের পণ্যের মূল্য বেড়েছে। বাজারে করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের প্রভাব পড়েছে। এর ফলশ্রুতি বাংলাদেশেও দ্রব্যমূল্য বেড়েছে,বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুক্রবার (১১ মার্চ) বাংলাদেশের স্বাধীনতা ও বিজয়ের ৫০ বছর পূর্তিতে বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের (বিওয়াইসিএফ) এক্স ক্যাডেট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, জনগণের সুবিধার্থে পর্যাক্রমে তেল, ডাল ও চালসহ আমদানিকৃত নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের অর্পিত কর প্রত্যাহার করা হবে। দেশের উন্নয়নের সঙ্গে মানুষের ক্রয় ক্ষমতাও বেড়েছে। মাথাপিছু আয়ের পরিমাণও বেড়েছে। সে হিসাবে পণ্যের চাহিদাও বেড়েছে, তাই মূল্যের ওপর প্রভাব পড়েছে। এটা নিরসনে সরকার কাজ করছে।

প্রস্তাবিত কুমিল্লা শেখ রাসেল ক্রীড়াপল্লীতে অনুষ্ঠিত বিওয়াইসিএফের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহ মজিবুল হকের সভাপতিত্বে আলোচনায় বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ায় এডমিরাল আবু তাহের, পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button