fbpx
অন্যান্যপড়াশোনাপ্রধানমন্ত্রীরাজনীতি

সর্বোচ্চ উৎপাদন ক্ষমতাসম্পন্ন পায়রা বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন

KSRM

দেশের সর্ববৃহৎ ১ হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র চালু হলো আজ । পটুয়াখালীর কলাপাড়ায় নবনির্মিত প্রকল্প এলাকায় আনুষ্ঠানিক আয়োজনে উপস্থিত থেকে দুপুরে বিদ্যুৎ কেন্দ্রটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সরকারপ্রধান বলেন, দেশের প্রতিটি ঘর আলোকিত হয়েছে, এটিই স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বড় প্রাপ্তি।

দেশের সর্বোচ্চ উৎপাদন ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে সকালে ঢাকা থেকে হেলিকপ্টারে করে পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় নবনির্মিত পায়রা তাপ বিদ্যুৎ প্রকল্প এলাকায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে দুপরে ১ হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতার বিদ্যুৎ কেন্দ্রটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় দেশে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণাও দেন তিনি।

অনুষ্ঠানে বক্তৃতায় সরকারপ্রধান বলেন, বর্তমানে দেশের প্রতিটি ঘর আলোকিত হয়েছে, আর এটিই স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বড় প্রাপ্তি।বাংলাদেশের অগ্রগতি এখন আর কেউ থামাতে পারবে না বলেও জানান প্রধানমন্ত্রী।

জাতির পিতার স্বপ্ন পূরণের লক্ষ্য নিয়ে সরকার কাজ করে যাচ্ছে বলে জানান বঙ্গবন্ধু কন্যা।পায়রা নদীর তীরে ১,৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন কয়লাভিত্তিক এই বিদ্যুৎ কেন্দ্রটির নির্মাণের মধ্য দিয়ে বিশ্বে ১১তম দেশ হিসেবে আল্ট্রা সুপার ক্রিটিক্যাল পাওয়ার প্লান্ট চালু করলো বাংলাদেশ।

বাংলাটিভি/জাবেদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button