fbpx
বাংলাদেশআওয়ামী লীগউন্নয়নসরকার

সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে সমাজকর্মীদের আন্তরিক হতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

KSRM

সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে অসহায় জনগোষ্ঠীর জীবন মানোন্নয়নে কাজ করছে। এ কর্মসূচিসমূহ  বাস্তবায়নে সমাজকর্মীদের আন্তরিক হতে হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

বুধবার রাজধানীর একটি হোটেলে সমাজসেবা অধিদফতর ও ইউনিসেফ আয়োজিত ‘ Social Work Consultation Workshop’ এ প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি,ঢাকাস্থ ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি দলের প্রধান চার্লেস হোয়াইটলি এবং ইউনিসেফ এর প্রতিনিধি শেলডন ইয়েট।

মন্ত্রী বলেন, সমাজকর্মীরা জনগণের সংস্পর্শে থেকে তাদের জন্য  কাজ করে। যুগোপযোগী কর্মপরিকল্পনা ও প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে দক্ষ করে গড়ে তোলা হলে জনগণ সামাজিক নিরাপত্তা খাতের আওতায় গৃহীত কর্মসূচিসমূহ দ্বারা উপকৃত হবে।

মন্ত্রী সমাজকর্মীদের উদ্দেশ্যে বলেন, সরকার ও উন্নয়ন সহযোগী সংস্থার সমন্বিত উদ্যোগে গৃহীত কার্যক্রম সফলভাবে বাস্তবায়নে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, সরকার এক কোটিরও অধিক লোককে ভাতা প্রদান করছে। শিশুদের সহায়তায় চাইল্ড হেল্প লাইন -১০৯৮ চালু করা হয়েছে। আমরা শিশুদের জন্য একটি নিরাপদ সমাজ গড়তে কাজ করছি।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button