fbpx
অপরাধ

শাহজালালে ১ কেজি সোনাসহ আটক ১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঈদুল ফিতর উপলক্ষে চোরাচালান প্রতিরোধে এপিবিএনের চলমান বিশেষ অভিযানে ১ কেজি সোনাসহ মো. রুস্তম আলী নামে একজনকে আটক করা হয়েছে। আজ শুক্রবার (২৮ এপ্রিল) সন্ধ্যা ছয়টায় বিমানবন্দরের টাওয়ার বিল্ডিং এর সামনে থেকে তাকে আটক করা হয়।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, সন্ধ্যা ৬টায় অভিযুক্ত রুস্তম আলীকে (৩৮) বিমানবন্দরের টাওয়ার বিল্ডিং এর সামনে ঘোরাঘুরি করতে দেখে সাদা পোশাকে দায়িত্বরত এপিবিএনের গোয়েন্দা সদস্যদের সন্দেহ হয়। তাকে চ্যালেঞ্জ করলে তিনি অপ্রাসঙ্গিক উত্তর দিতে থাকেন। এ সময় তাকে আটক করে বিমানবন্দরে এপিবিএনের অফিসে নিয়ে আসা হয়। এপিবিএন অফিসে আসার পর বিস্তারিত জিজ্ঞাসাবাদে অভিযুক্ত স্বীকার করেন যে তার কাছে সোনা রয়েছে। এ সময় তাকে তল্লাশি করা হলে তার সাথে থাকা ব্যাগ থেকে তিনি নিজ হাতে ৬টি গোল্ডবার (ওজন ৬৯৬) এবং ৩৫৫ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ১০৫১ গ্রাম বা ১ কেজি ৫১ গ্রাম সোনা বের করে দেন। এ সময় তিনি এ এই সোনার কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন এ বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তিনি আরও জানান, পবিত্র ঈদ উপলক্ষে কুচক্রী মহলের চোরাচালানের চেষ্টা নস্যাৎ করার জন্য এপিবিএন চোরাচালান প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করে আসছে। এপ্রিল মাসব্যাপী পরিচালিত এই বিশেষ অভিযানে এখন পর্যন্ত প্রায় ৬ কেজি সোনা, মোবাইল ফোন, মদ, কসমেটিকস এবং বিপুল পরিমাণ অন্যান্য শুল্কযোগ্য পণ্য আটক করা হয় এবং বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button