fbpx
রাজনীতিআওয়ামী লীগ

ড. ইউনূসের প্ররোচনায় আমেরিকা স্যাংশন দিয়েছে: শিক্ষা উপমন্ত্রী

ড. ইউনূসের প্ররোচনায় আমেরিকা স্যাংশন দিয়েছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। আজ মঙ্গলবার (৩০ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‌‘জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর’ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী।

তিনি বলেন, কিছু নির্দিষ্ট সংখ্যক ব্যক্তিকে ঘায়েল করার জন্য ইউনূস তার প্রিয়জন হিলারি ক্লিনটনের মাধ্যমে এ পাঁয়তারা করেছেন। নোবেলে শান্তি পুরস্কারকে অশান্তির কাজে লাগাতে যুদ্ধবাজ আমেরিকার রাজনীতিবিদ হিলারি ক্লিনটনের সঙ্গে গাঁট বেঁধেছেন ড. ইউনূস।

শিক্ষা উপমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট বাইডেন প্রশাসনে লবিস্ট নিয়োগ দিয়েছে এমনকি ইউরোপীয় ইউনিয়নেও তাদের লবিস্ট আছে। ড. ইউনূস অনেক জায়গায় বলেছেন, জীবনের শেষে এসেও প্রতিশোধ নেবেন। এরই পরিপ্রেক্ষিতে বিদেশিরা আমাদের অভ্যন্তরীণ বিষয়ে অতি উৎসাহী হয়ে উঠেছে।

নওফেল আরো বলেন, বঙ্গবন্ধু কখনো সহিংসতাকে প্রশ্রয় দেননি। অপশাসন, দুঃশাসন সকল বিষয়ে প্রতিবাদ করেছেন সুশৃঙ্খলভাবে শান্তির মধ্য দিয়ে। দেশে একটা গোষ্ঠী অশান্তি চায়। তাদের লক্ষ্য সরকারকে বিপাকে ফেলা। কারণ, দেশে অশান্তি সৃষ্টি হলেই অন্য দেশগুলো সুযোগ পায় এবং ব্যবসায়িক দিক থেকে তারা সুবিধা পায়।

সংশ্লিষ্ট খবর

Back to top button