fbpx
বাংলাদেশ

ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে: এনামুল হক শামীম

পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। সরকারের পাশাপাশি সকলকে সচেতনতামূলক কাজে সম্পৃক্ত হতে হবে।

তিনি বলেন, ‘যার যার এলাকা পরিচ্ছন্ন ও বাড়ির আঙিনা পরিষ্কার রাখতে হবে। তবেই মশার বিস্তার রোধ সম্ভব। তাছাড়া ডেঙ্গু মশা মানুষের জীবন নাশ করছে। এ জন্য সরকারের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে হবে।’

প্রতিমন্ত্রী আজ শরীয়তপুরে নড়িয়া উপজেলা ও নড়িয়া পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিষ্কার- পরিচ্ছন্নতা ও জনসচেতনতা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এরপর তিনি র‌্যালিতে অংশগ্রহণ করেন এবং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে লিফলেট বিতরণ করেন।

উপমন্ত্রী বলেন, প্রতিদিনের পানি প্রতিদিন পরিষ্কার করলে এডিস মশার লার্ভা বংশবিস্তার করতে পারে না। এ বিষয়ে আমাদের সকলকে সচেতন হতে হবে। এছাড়া ডেঙ্গু প্রকোপ নিয়ন্ত্রণ করা যাবে না।

পরে তিনি ভূমখাড়া ইউনিয়নের কদমতলা বাজারে ও ঘড়িষার ইউনিয়নের ঘড়িষার বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন।
নড়িয়া পৌরসভার মেয়র এডভোকেট আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, কেদারপুর ইউপি চেয়ারম্যান মিহির চক্রবর্ত্তী উপজেলা নির্বাহী কর্মকর্তা শরৎ চন্দ্র বৈদ্য, এসি ল্যান্ড মো. পারভেজ, নড়িয়া থানার ওসি মো. হাফিজুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button