fbpx
বাংলাদেশ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিদেশি দূতাবাসের সামরিক উপদেষ্টাদের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশে অবস্থিত বিদেশি দূতাবাসগুলোর সামরিক উপদেষ্টারা।প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হকের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

আজ বুধবার (১৬ আগস্ট) ধানমন্ডি ৩২ নম্বরে  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তারা।

এরা হলেন, অস্ট্রেলিয়ার ডিফেন্স অ্যাটাশে লেফটেন্যান্ট কর্নেল জন ডেম্পসি, চীনের ডিফেন্স অ্যাটাশে সিনিয়র কর্নেল ডু জিনশেং এবং সহযোগী ডিফেন্স অ্যাটাশে কর্নেল কিউ হাইমো, ভারতের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার মনমিত সিং সবরওয়াল, সহযোগী প্রতিরক্ষা উপদেষ্টা স্কোয়াড্রন লিডার অভুতোষ শর্মা, নেপালের মিলিটারি অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল রোশন শুমশের রানা, রাশিয়ার সামরিক বিমান ও নৌ-অ্যাটাশে কর্নেল সের্গেই ডিক্টোরোভিচ নাইদেনও এবং যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত সিনিয়র ডিফেন্স অফিসার ও ডিফেন্স অ্যাটাশে লেফটেন্যান্ট কর্নেল নিকোলাস এনজি।

তিনি বলেন, জাতির পিতার প্রতি যে শ্রদ্ধা সারাবিশ্বে বর্তমানে রয়েছে, সেটার বহিঃপ্রকাশ ঘটাতেই বিশ্বের বিভিন্ন দেশের সামরিক কর্মকর্তারা আমার সঙ্গে যোগ দিয়েছেন। আমাদের দেশে বিভিন্ন দেশের ডিফেন্স অ্যাটাশে কর্মরত আছেন, তারা আজ এখানে এসেছেন। বাংলাদেশের ইতিহাস, বাংলাদেশের অভ্যুদয় সারা বিশ্বের জন্য একটি বিস্ময়। বাংলাদেশ যে দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা অর্জন করেছেন। জাতির পিতার নেতৃত্বে, সেটার প্রতি সবার যে অসম্ভব শ্রদ্ধা এবং সম্মানবোধ রয়েছে, তারই বহিঃপ্রকাশ করার জন্য এখানে এসেছে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সব সামরিক কর্মকর্তা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন এবং পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button