fbpx
বাংলাদেশআইন-বিচারআওয়ামী লীগদেশবাংলাপ্রধানমন্ত্রীবিএনপিরাজনীতিসরকার

শান্তিতে থাকতে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র রুখতে হবে: আইনমন্ত্রী

বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে বাংলাদেশ বিরানভূমি হয়ে যাবে। ষড়যন্ত্র চলছে, সবাই ঐক্যবদ্ধ হয়ে সেটাকে রুখে দিতে হবে। তাহলেই দেশের মানুষ শান্তিতে থাকতে পারবে।বলেন আইনমন্ত্রী আনিসুল হক ।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত জাতীয় ও আন্তর্জাতিক রাজনীতিবিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আনিসুল হক বলেন, ‘ষড়যন্ত্র রুখতে হলে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়লাভ করাতে হবে। এই হোক আমাদের আজকের শপথ।
সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা বাংলাদেশ চাই, বিএনপি-জামায়াতের ধ্বংসের রাজনীতি চাই না। সময় এসেছে জবাব দেওয়ার।

এ সময় বঙ্গবন্ধুর হত্যাকারী ও ষড়যন্ত্রকারীদের পরিচয় প্রকাশে একটি উচ্চ পর্যায়ের কমিশন গঠন করা হবে বলে জানান আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, ইতোমধ্যে কমিশনের খসড়া প্রস্তুত করা হয়েছে। দ্রুতই তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হবে, যাতে ভবিষ্যৎ প্রজন্ম এ সম্পর্কে জানতে পারে।

তিনি বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। একারণেই তিনি ক্ষমতা থাকাকালে বিচারের উদ্যোগ নেননি। ইনডেমনিটি অর্ডিন্যান্স দিয়ে হত্যাকারীদের বিচার বন্ধ করেছেন।

সেমিনারে গবেষক, রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার (অব.), আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, বিশিষ্ট কবি ও জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুরসহ অনেকেই উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button