fbpx
বাংলাদেশআওয়ামী লীগবিএনপিরাজনীতি

আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ

রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপিসহ বিরোধী দলগুলো পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে। এ পাল্টাপাল্টি কর্মসূচির কারণে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার (২৫ আগস্ট)আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ঘোষণা এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে কালো পতাকা মিছিল করবে বিএনপিসহ বিরোধী দল ও জোটগুলো। অন্যদিকে ‘শান্তি সমাবেশের’ কর্মসূচি নিয়েছে আওয়ামী লীগ।

বিএনপির পক্ষ থেকে জানায়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আলাদা দুটি স্থানে কালো পতাকা মিছিল বের করা হবে। একটি ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে শ্যামলী লিংক রোড থেকে মোহাম্মদপুর বাস বাসস্ট্যান্ড এবং মহানগর দক্ষিণের উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দয়াগঞ্জ পর্যন্ত কালো পতাকা মিছিল বের করা হবে।

পাল্টাপাল্টি এই রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে দুপুর থেকে রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে প্রিজনভ্যান, এপিসি, জলকামান।

শুক্রবার দুপুর থেকে রাজধানীর শ্যামলী, মোহাম্মদপুর, শান্তি নগর, নাইটিঙ্গেল মোড়, পুরাতন ও নয়া পল্টন, বঙ্গবন্ধু অ্যাভিনিউসহ বিভিন্ন এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্যদের অবস্থান দেখা গেছে।

বিশেষ করে নয়া পল্টন ও বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকায় পুলিশ সদস্যদের তৎপরতা বেশি লক্ষ্য করা গেছে। এসব এলাকার বিভিন্ন সড়কে তারা দায়িত্বপালন করছেন, কাউকে সন্দেহজনক মনে হলে তল্লাশিও করছেন তারা।

ডিএমপি জানায়, সরকারি দল ও বিরোধী দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচি থাকলেও নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এমন কোনো গোয়েন্দা তথ্য নেই। তবে যেহেতু বেশ কয়েকটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে তাই প্রস্তুতি রয়েছে পুলিশের। দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button