fbpx
রাজনীতিআওয়ামী লীগ

নির্বাচন কমিশন স্বাধীনভাবে ভূমিকা রাখছে, হস্তক্ষেপ করা হচ্ছে না: ওবায়দুল কাদের

নির্বাচন কমিশন স্বাধীনভাবে ভূমিকা রাখছে, সরকারের পক্ষ থেকে কোন প্রকার হস্তক্ষেপ করা হচ্ছে না বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, যেখানেই নির্বাচনি আচরণবিধি লঙ্ঘিত হচ্ছে সেখানেই নির্বাচন কমিশন ব্যবস্থা নিচ্ছে।

দুপুরে রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে, তিনি এসব কথা বলেন। কাদের বলেন, বিশ্ববাসী ৭ জানুয়ারি বাংলাদেশে জনগণের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে একটি ভালো নির্বাচন প্রত্যক্ষ করবে। যেখানে জনমত বিজয়ী হবে। আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি জামাত এখন লিফলেট বিতরণ করছে জানিয়ে তিনি বলেন, ব্যর্থতা ও ভুলের চোরাবালিতে আটকে গেছে বিএনপি। এখান থেকে তারা বের হতে পারছে না। তাদের নেতিবাচক কর্মসূচি, নাশকতা, অবরোধ জনগণ অগ্রাহ্য করেছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সহিংসতা করবে না বললেও সেটা সত্যি কথা কিনা সেটা বলার সুযোগ নেই। কারণ তারা বলে একটা, করে আরেকটা। খবর পাচ্ছি তারা ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে।

ব্রিফিংয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দ্বিমুখী ভূমিকার সমালোচনা করেন সেতুমন্ত্রী। বলেন, ড. ইউনূসের মামলার রায় নিয়ে বাংলাদেশের মানবতার কথা বলেছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। কিন্তু ফিলিস্তিনের গাজায় ইসরায়েল যে হত্যাকাণ্ড চালাচ্ছে সে বিষয়ে কেন কথা বলছে না। তারা ইসরায়েলের বিরুদ্ধে একটা কথাও বলেনি।

সংশ্লিষ্ট খবর

Back to top button