fbpx
আন্তর্জাতিকইউরোপএশিয়া

রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় বহু বিদ্যুৎ স্থাপনা ধ্বংস

পাঁচ অঞ্চলে হামলা

ইউক্রেনের পাঁচটি অঞ্চলের বহু বিদ্যুৎ স্থাপনার ওপর ব্যাপক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। রুশ বাহিনীর এই হামলা কিয়েভের জ্বালানি অবকাঠামোর ওপর চাপ বাড়িয়েছে।

রাশিয়া বৃহস্পতিবার খারকিভ শহরে এবং সারা দেশের “গুরুত্বপূর্ণ অবকাঠামোগুলো” লক্ষ্য করে আঘাত হানে। ইউক্রেনের বিদ্যুৎ নেটওয়ার্কের ওপর এটি মস্কোর সর্বশেষ হামলার ঘটনা।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সামজিক মাধ্যম এক্স পেইজে দেয়া এক পোস্টে বলেছেন, কিয়েভসহ মধ্য, পূর্ব এবং পশ্চিম ইউক্রেনের বিভিন্ন স্থাপনায় রাশিয়া ৪০টিরও বেশি ক্ষেপণাস্ত্র এবং ৪০টি ড্রোন নিক্ষেপ করেছে। ইউক্রেনের কর্মকর্তারা এখন পর্যন্ত কোনো হতাহতের খবর দেননি।

জেলেনস্কি নিশ্চিত করেছেন যে, মস্কো সারা দেশে গুরুত্বপূর্ণ অবকাঠামোতে আঘাত করছে কারণ বিভিন্ন অঞ্চলের রিপোর্ট এই ইঙ্গিত দিচ্ছে যে, বিদ্যুৎকেন্দ্র এবং গ্যাস সরবরাহ কেন্দ্রগুলোর ওপর বিশেষভাবে হামলা করা হয়েছে৷

জেলেনস্কির একজন সহকারীর মতে, পোল্যান্ড সীমান্তের লাভিভ অঞ্চল থেকে উত্তর-পূর্ব খারকিভ অঞ্চল এবং দক্ষিণ জাপোরিঝিয়া ও ওডেসা অঞ্চলের বিদ্যুৎ কেন্দ্রগুলোতে হামলার ফলে দুই লাখের বেশি মানুষ বিদ্যুৎবিহীন ছিল।

আন্তর্জাতিক ডেস্ক। বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button