fbpx
খেলাধুলাফুটবল

এমবাপের বেতন-বোনাস আটকে দিয়েছে পিএসজি!

ফরাসি ফুটবল তারকা কিলিয়ান এমবাপ্পে যে পিএসজি ছাড়ছে এটি এখন মনে হয় পুরোনো খবরের কাগজের সংবাদের মতোনই বাসি হয়ে গিয়েছে। পরবর্তী মৌসুম তিনি স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এটিও মোটামুটি নিশ্চিত। তবে পিএসজি ছেড়ে এমবাপ্পে যে মাদ্রিদে যাচ্ছেন এটি মানতে পারছে না পিএসজির মালিকপক্ষ সে কারণে নাকি বিশ্বকাপজয়ী এই তারকার বেতন বন্ধ করে দেওয়া হয়েছে।

ফরাসি সংবাদমাধ্যম লি’কুইপের মতে প্যারিস সেন্ট জার্মেইন এবং তাদের সদ্য বিদায়ী তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের মধ্যে আর্থিক ও চুক্তিগত দ্বন্দ্ব তীব্র আকার ধারণ করেছে। ক্লাবের প্রধান নাসের আল-খেলাইফি এমবাপ্পে বিনামূল্যে ক্লাব ছাড়ায় এপ্রিল মাসে তার বেতন বন্ধ রেখেছেন।

লি’কুইপের একটি প্রতিবেদনে বলা হয়েছে, পিএসজির কাছে এমবাপ্পের প্রায় ৮০ মিলিয়ন ইউরো বকেয়া রয়েছে, যার মধ্যে এপ্রিলের বেতন এবং ফেব্রুয়ারিতে তার পাওনা একটি বড় বোনাস অন্তর্ভুক্ত। এই আর্থিক সংকট এমন সময়ে দেখা দিয়েছে যখন এমবাপ্পে ঘোষণা করেছেন যে তিনি পিএসজি ছেড়ে চলে যাচ্ছেন।

পিএসজি কর্তা আল-খেলাইফি এমবাপ্পের বিনামূল্যে চলে যাওয়ার সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন এবং তিনি জোর দিয়েই বারবার বলেছেন যে এমবাপ্পের বিনামূল্যে চলে যাওয়া তাদের সাথে ফরাসি তারকার চুক্তির বরখেলাপ।

লি’কুইপে জানিয়েছে, এমবাপ্পের বেতন ও বোনাসের ৮০ মিলিয়ন ইউরো ফরাসি ক্লাবটি নাকি সঞ্চয় করেছে। পিএসজির দাবি অবশ্য তারা নাকি ‘ভুলে’ এমবাপ্পের পাওনা পরিশোধ করেনি। তবে বিশ্বকাপজয়ী এই খেলোয়াড়কে কোণঠাসা করে ফেলতেই এই পথ ধরেছে ক্লাবটি বলে ধারণা করছে ফুটবল বিশেষজ্ঞরা।

পিএসজির আইনজীবীদের সঙ্গে বিষয়টি মিটমাট করতে আলোচনা শুরু করেছেন এমবাপ্পে।

এর আগে চলতি মৌসুমের শুরুতেও পিএসজি ও এমবাপ্পের মধ্যে সমস্যা দেখা দেয়। ফরাসি ক্লাবটির প্রাক-মৌসুমের এশিয়া সফরের দলেও ছিলেন না এমবাপ্পে। তখনই অবশ্য বিশ্বকাপজয়ী এই তারকার ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দেয়। সেই যাত্রায় এমবাপ্পে আরও এক মৌসুম ক্লাবে থাকার ব্যাপারে সম্মতি জানালে তাকে দলে ফেরানো হয়। তবে এবার আর তা সম্ভব হচ্ছে না।

চলতি মৌসুমে ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে ৪৮ ম্যাচে ৪৪ গোল করেছেন তিনি। পিএসজি এই মৌসুমে লিগ ওয়ান ও ফ্রেঞ্চ কাপের শিরোপা ঘরে তুলেছে। চ্যাম্পিয়ন্স লিগের অবশ্য সেমিফাইনালে তুলনামিূলক দূর্বল বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হেরে এমবাপ্পের পিএসজির হয়ে যাত্রা শেষ হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button