fbpx
ক্রিকেটবাংলাদেশ

যেখানে সেখানে হাট বসালে পশু জব্দ: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, কোনো অবস্থায় রাস্তার ওপর গরু নামানো বা হাট বসানো যাবে না, আর তা না মানলেই ব্যবস্থা। যেখানে সেখানে হাট বসালে পশু জব্দ করাসহ সংশ্লিষ্টদের আটক করা হবে।

শুক্রবার আসন্ন ঈদুল আযহায় কোরবানির পশুর হাটে ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, প্রতিটি হাটের নিরাপত্তার জন্য আলাদা আলাদা সমন্বয় টিম গঠন করা হয়েছে। এছাড়া রাজধানীর প্রতিটি প্রবেশ পথে পুলিশ পাহারা থাকবে।

তিনি জানান, ঢাকার দুই সিটি কর্পোরেশনের মোট ১৯টি কোরবানির পশুর হাট বসবে যার মধ্যে ১৭টি অস্থায়ী। এক হাটের গরু কেউ অন্য হাটে নিয়ে যাওয়ার চেষ্টা করলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া পশুবাহী ট্রাকে নির্দিষ্ট গন্তব্যস্থলে ব্যানার লাগানোর অনুরোধ জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকার ভেতরে পশুর হাটে যারা কাজ করবেন তাদের সমন্বয় থাকবে। পশুর হাটে অজ্ঞান পার্টি ও মলম পার্টি ও জাল টাকার ব্যাপারে ডিবির টিম সজাগ থাকবে। এছাড়া ঢাকার বাইরে থেকে ট্রাকে গরু আনবেন তাদের হাইওয়ে পুলিশ, নৌ পথে যারা গরু আনবেন তাদের জন্য নৌ-পুলিশ নিরাপত্তা দেবে। অনলাইনে সতর্কতার সঙ্গে পশু কেনার আহ্বান জানান ডিএমপি কমিশনার।

বাংলা টিভি / এমএএইচ

সংশ্লিষ্ট খবর

Back to top button