fbpx
অন্যান্যবাংলাদেশ

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগরীতে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস যথাযথ রাষ্ট্রীয় মর্যাদার সঙ্গে পালন করা হবে। শোক দিবস উপলক্ষে আগামী ১৫ আগস্ট রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদের সদস্যবর্গসহ বিভিন্ন স্তরের জনসাধারণ ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন।

  ঢাকা মহানগরী ও পার্শ্ববর্তী এলাকা হতে অসংখ্য নেতা-কর্মীসহ সাধারণ জনগণের আগমন ঘটবে। এ উপলক্ষে ধানমন্ডি-৩২ এর চতুর্দিকে রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ।

ডিএমপি সূত্র জানায়, শোক দিবসে শ্রদ্ধা জানাতে আসা অতিথি ও জনসাধারণের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট এড়ানোর জন্য মিরপুর গাবতলী থেকে আসা রাসেল স্কয়ার-আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহন মানিক মিয়া এভিনিউ-ধানমন্ডি ২৭ থেকে ডানে মোড় নিয়ে শংকর-জিগাতলা-সাইন্সল্যাব হয়ে গন্তব্যে পৌঁছাবে। নিউমার্কেট ও সাইন্সল্যাব থেকে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রাবাহী যানবাহন ধানমন্ডি ২নং রোড বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর হয়ে গন্তব্যে  পৌঁছাবে। রেইনবো ক্রসিং এফডিসি থেকে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং বামে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে। যানজট এড়ানোর জন্য ধানমন্ডি-৩২ নম্বর বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর এলাকায় চলাচলরত গণপরিবহনের চালকদের ১৫ আগস্ট ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নতুন  যাতায়াতের পথ অনুসরণের জন্য অনুরোধ করা হলো।

ডিএমপির ট্রাফিক সূত্র জানায়, ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে আসা আমন্ত্রিত অতিথিদের যাতায়াতের জন্য গাড়ি মানিকমিয়া এভিনিউ, ধানমন্ডি ২৭, মেট্রোশপিংমলের ডানের মোড় ও আহসানিয়া মিশন ক্রসিংয়ে বামে মোড় নিয়ে ৩২ নম্বরের পশ্চিম প্রান্তে পৌঁছাবে।

পার্কিং:

ডিএমপির ট্রাফিক বিভাগ থেকে আমন্ত্রিত অতিথি ও সাধারণ মানুষের গাড়ি পার্কিং করার জন্য স্থান নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। তা হলো- পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সচিব পদমর্যাদার সকল গাড়ি ৩২ নম্বর ব্রিজের উত্তরের ১১ নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্তে, সংসদ সদস্যসহ রাজনৈতিক নেতৃবৃন্দের সকল গাড়ি ৩২ নম্বর ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম প্রান্তে, আইন-শৃঙ্খলা বাহিনীর সকল গাড়ি আহসানিয়া মিশনের উত্তর পাশের রাস্তায় পার্কিং করে রাখার অনুরোধ করা হয়েছে।

ডিএমপির পক্ষ থেকে জাতীয় শোক দিবসের কর্মসূচি চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে। এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশ সম্মানিত নাগরিকবৃন্দের যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করেছে।

 বাংলাটিভি/শহীদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button