অন্যান্যআওয়ামী লীগআন্তর্জাতিকদেশবাংলাপ্রধানমন্ত্রীবাংলাদেশরাজনীতিশোক সংবাদ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকীতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু কমপ্লেক্সে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বিশেষ মোনাজাতেও অংশ নেন তিনি।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে নয়টার পর বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায় পৌঁছfন প্রধানমন্ত্রী। এরপর সেখানে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর উপলক্ষে গোটা গোপালগঞ্জ জেলায় নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। সতর্ক রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানেও উপস্থিত ছিলেন শেখ হাসিনা। এরপর দুপুর ১২টার দিকে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন তিনি।

এর আগে সকাল ৯টার দিকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সের ফটকে পৌঁছলে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ তাকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর তিন বাহিনীর এক চৌকস দল গার্ড অব অনার দেয় ও বিউগলে বাজানো হয় করুণ সুর। এরপর প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি হিসাবে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান। পরে একে একে শ্রদ্ধা জানান স্পিকার ডা. শিরীন শারমিন চৌধুরী ও চীপ হুইপ নূর-ই আলম চৌধুরী।

টুঙ্গিপাড়ার কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, কাজী আকরাম উদ্দিন আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কার্যনির্বাহী সংসদের সদস্য এস. এম কামাল হোসেন, মির্জা আজম, আমিরুল আলম মিলন উপস্থিত ছিলেন। এছাড়াও টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে আয়োজিত সকল কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের কেন্দ্রীয় নেতারাও উপস্থিত ছিলেন।

বাংলটিভি/রাজ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close