আইন-বিচার

তাহেরীর বিরুদ্ধে করা মামলা খারিজ

ইসলামি বক্তা তাহেরীর বিরুদ্ধে করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত। ৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন।

ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধের ওপর আঘাত সৃষ্টির অভিযোগে দাওয়াতে ঈমানি বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন আত- তাহেরীর বিরুদ্ধে গত রোববার (১ সেপ্টেম্বর) ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ও ৩১ ধারায় ঢাকার আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট মো. ইব্রাহিম খলিল একটি মামলা আবেদন করেন।

মামলায় বলা হয়, আসামি ওয়াজ মাহফিলের নামে ইসলাম ধর্মের মধ্যে ঘৃণা, বিদ্বেষ, সৃষ্টি করছে। এছাড়া তিনি ইসলামী ওয়াজ মাহফিলে ভক্তদের নিয়ে নেচে নেচে গান গাওয়া শুরু করেন। আবার এসমস্থ ভিডিও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার করেন বলে অভিযোগ উঠেছে তাহেরীর বিরুদ্ধে। নিজেকে তিনি মুফতি দাবি করলেও তার ইসলামী জ্ঞান নিয়ে অনেকেরই সন্দেহ আছে।

ইউটিউব লিংকের কথা উল্লেখ করে মামলায় বলা হয়, ওয়াজে এক শ্রোতা বিড়ি খাওয়ার দোয়া জানতে চাইলে তিনি বলেন, ‘আল্লাহুম্মা বারেক লানা দে মা বিড়ি টানা’ অন্য একটি ওয়াজে ‘আমি তো বালা না বালা লইয়াই থাইকো’, ‘মি বারো মাস তোমার অপেক্ষায় থাকবো,’ এছাড়া ওয়াজে চা খাওয়ার সময় অশ্লীল অঙ্গভঙ্গি করে ‘ঢেলে দেই’র মতো ফেতনা সৃষ্টিকারী বক্তব্য দিয়ে চলেছেন।

এর আগে তাহেরীর ওয়াজের ভিডিও ভাইরাল হলে পুলিশ তাকে সতর্ক করে। এছাড়া তাকে পুলিশি নজরদারিতে রাখা হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close