দেশবাংলা

২ বছরেও শেষ হয়নি হাওড়া নদীর ওপর ব্রীজ নির্মাণ কাজ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া অংশে হাওড়া নদীর ওপর ব্রীজের নির্মাণ কাজ ২ বছরেও শেষ হয়নি। এতে চরম দুর্ভোগে এ উপজেলার ২২ গ্রামের মানুষ। আর বাশেঁর সাকোতে যাতায়াত করছেন স্থানীয় জনগন। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। নির্মাণ কাজ বন্ধ এবং নদী পারাপারের বিকল্প ব্যবস্থা না থাকায়, ক্ষোভ জানিয়েছেন ভূক্তভোগীরা।

হাওড়া নদী বাংলাদেশ-ভারতের একটি আন্তঃসীমান্ত নদী। নদীটি ভারতের ত্রিপুরা রাজ্যের উজান থেকে বয়ে যাওয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলা হয়ে তিতাস নদীতে গিয়ে মিলিত হয়েছে। এ উপজেলার হাওড়ার একটি শাখার দু’পাশে রয়েছে একাধিক প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়, মসজিদ-মাদ্রাসাসহ দু’টি ইউনিয়নের ২২টি গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র পথ এ নদীর ওপর দিয়ে। ২০১৬ সালের ১৬ মার্চ ২ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণের দরপত্র আহবান করা হয়। আর গতবছর আইনমন্ত্রী আনিসুল হক ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

স্থানীয়রা জানান, উদ্বোধনের পর ঠিকাদারী প্রতিষ্ঠান প্রায় একবছর যাবত পারাপারের জন্য একটি বাশেঁর সাকো নির্মাণ করেই ব্রিজের বাঁকি অংশের কাজ বন্ধ রেখেছেন। এ অবস্থায় প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। ক্ষোভ ও দূত নির্মাণ কাজ শেষ করার তাগিদ জানিয়েছেন ভূক্তভোগীরা।

ব্রীজ নির্মাণের ঠিকাদারী প্রতিষ্ঠানকে দ্রুত শেষ করতে তাগিদ দেয়া হবে বলে জানান আখাউড়া উপজেলা নির্বাহী প্রকৌশলী জহিরুল হক।

কিন্তু ব্রিজের নির্মাণ কাজে নিয়োজিত ঠিকাদার মো. ফিরোজের সাথে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায় নি তাকে।

বাংলাটিভি/ সৌরভ নূর

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close